বিজ্ঞাপন

নির্দিষ্ট সময়ের মধ্যে এডিবি বাস্তবায়নের সিদ্ধান্ত

March 30, 2023 | 9:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গ্রামীণ রাস্তা, স্কুল ভবনসহ সকল অবকাঠামো দ্রুততার সঙ্গে মেরামত করার সুপারিশ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এ ছাড়া নির্দিষ্ট সময়ের মধ্যে এডিবি বাস্তবায়ন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ মার্চ) একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য স্বপন ভট্টাচার্য, মো. মশিউর রহমান রাঙ্গাঁ, শেখ আফিল উদ্দিন, মো. শাহে আলম, মো. ছানোয়ার হোসেন এবং আব্দুস সালাম মূর্শেদী উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, কমিটি ইউনিয়ন পর্যায়ে রাস্তা মেরামতের কাজে নিয়োজিত বেতনভুক্ত মহিলা কর্মীদের কাজ সঠিকভাবে মনিটরিং ও তদারকির সুপারিশ করে।

বৈঠকে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সার্বিক কার্যক্রম ও চলমান উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতি সংক্রান্ত বিশদ আলোচনা করে নির্দিষ্ট সময়ের মধ্যে এডিবি বাস্তবায়ন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞাপন

বৈঠকে বিগত সভার সিদ্ধান্ত মোতাবেক টাঙ্গাইলের কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড ও সমবায় মার্কেট সংক্রান্ত দাখিলকৃত রিপোর্টের ওপর সার্বিকভাবে আলোচনা করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের প্রধান প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকতারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন