বিজ্ঞাপন

অপহরণের ১৫ দিন পর সাবেক সেনা কর্মকর্তাকে ছেড়ে দিয়েছে ‘কেএনএফ’

April 1, 2023 | 10:24 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: রুমায় অপহরণের পনের দিন পর অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাকে ছেড়ে দিয়েছে বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। অপহৃত সেনা কর্মকর্তা হলেন- সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটেলিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. আনোয়ার হোসেন (৫৪)।

বিজ্ঞাপন

গতকাল শুক্রবার (৩১ মার্চ) দুপুরে তাকে মুক্তি দেওয়া হয়।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, জেলার রুমা উপজেলার বগালেক-কেওক্রাডং সড়ক নির্মাণ কাজের প্রকল্প এলাকা থেকে অস্ত্রের মুখে সেনা কর্মকর্তাসহ ৩ জনকে অপহরণ করা হয়েছিল ১৭ মার্চ। অপহরণের কয়েকদিন পর ট্রাক চালক মো. মামুন (২৯) এবং শ্রমিক আব্দুর রহমান (২৭) ছেড়ে দিলেও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাকে আটকে রাখা হয়।

বিভিন্ন সময়ে যৌথ বাহিনীর অভিযানে আটক কেএনএফ সদস্যদের ছেড়ে দিতে বন্দি বিনিময়ের প্রস্তাব দেন পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। সরকারি সংস্থার সাড়া না পেয়ে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাকে হত্যার হুমকিও দেওয়া হয়েছিল কেএনএফ’র সামাজিক যোগাযোগমাধ্যমের পেজ থেকে। তবে অপহরণের ১৫ দিন পর শুক্রবার দুপুরে অপহরণকারীরা বগালেক-কেওক্রাডং সড়ক এলাকায় তাকে ছেড়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে রুমা বগালেক আর্মি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি বগালেক ক্যাম্পেই রয়েছেন।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, অপহৃত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার সার্জেন্ট মো. আনোয়ার হোসেনকে সন্ত্রাসীরা ছেড়ে দিয়েছে। এর আগে অন্য দু’জন শ্রমিককে মুক্তি দেওয়া হয়। যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানের মুখে অপহৃতদের মুক্তি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন