বিজ্ঞাপন

‘বজ্রপাতে’ একই খামারের ৭ গরুর মৃত্যু

April 1, 2023 | 8:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় একই খামারের সাতটি গরুর আকস্মিক মৃত্যু হয়েছে। বজ্রপাতে গরুগুলো মারা গেছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

বিজ্ঞাপন

শনিবার (১ এপ্রিল) ভোরে উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের কালাপানিয়া এলাকায় একটি খামারে এই ঘটনা ঘটে।

জানা গেছে, খামারটি কালাপানিয়া এলাকার বাসিন্দা প্রয়াত শামসুল আলমের চার ছেলের যৌথ মালিকানাধীন। ভোররাতে ফটিকছড়িসহ আশপাশের এলাকায় বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। ভোরের দিকে বৃষ্টি কিছুটা কমলে খামারে গিয়ে পরিবারের লোকজন দেখেন, সাতটি গরু মৃত অবস্থায় পড়ে আছে।

মারা যাওয়া গরুগুলো একই পরিবারের চার ভাইয়ের। এর মধ্যে তিন ভাই আবদুর রহিম, ফোরকান ও রমজানের দু’টি করে ছয়টি এবং তাদের ছোট ভাই করিমের একটি গরু বলে জানান কাঞ্চননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম।

বিজ্ঞাপন

সারাবাংলাকে তিনি বলেন, ‘খবর পেয়ে আমি খামারে গিয়েছিলাম। বজ্রপাতে মৃত্যু হয়েছে বলে খামারি ও স্থানীয় কৃষকরা আমাকে জানিয়েছেন। প্রায় পাঁচ থেকে সাত লাখ টাকার ক্ষতি হয়েছে। কোরবানির বাজারে বিক্রির জন্য তারা গরুগুলো লালন-পালন করছিল।’

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির রহমান সানি সারাবাংলাকে বলেন, ‘বজ্রপাতে সাতটি গরু মারা গেছে বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান আমাকে জানিয়েছেন। ক্ষতিগ্রস্ত খামারিদের আবেদন করতে বলা হয়েছে। তাদের আর্থিক ক্ষতি কাটিয়ে উঠতে সহযোগিতার চেষ্টা করব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন