বিজ্ঞাপন

চট্টগ্রামে শিশু কবরস্থান নির্মাণের ঘোষণা মেয়র রেজাউলের

April 2, 2023 | 6:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর মাদারবাড়িতে পরিত্যক্ত সরকারি জমিতে শিশু কবরস্থান করার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। একইসঙ্গে তিনি ময়লা-আবর্জনা আটকে যাওয়া ঠেকাতে নালা থেকে বিভিন্ন সেবা সংস্থার পাইপ অপসারণের ঘোষণা দেন।

বিজ্ঞাপন

রোববার (২ এপ্রিল) দুপুরে নগরীর পাঠানটুলী, পশ্চিম মাদারবাড়ি, পূর্ব মাদারবাড়ি এবং আলকরণ ওয়ার্ডে চলমান উন্নয়ন কাজ পরিদর্শনে গিয়ে তিনি এ ঘোষণা দেন। এসময় তিনি চারটি ওয়ার্ডে সবুজায়নের নির্দেশ দেন সংশ্লিষ্টদের।

পরিদর্শনের সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘যেসব এলাকায় পর্যাপ্ত নালা নেই সেসব এলাকায় জলাবদ্ধতা যাতে না হয়, সেজন্য পর্যাপ্ত নালা করতে হবে। নতুন সড়ক নির্মাণের পাশাপাশি যেসব সড়ক পুরনো হয়ে যাওয়ার কারণে সংস্কার প্রয়োজন সেগুলো দ্রুত সংস্কার করতে হবে। কমার্স কলেজের পাশে ডিটি লেন এবং আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার সংযোগ সড়ক খুবই সংকীর্ণ। এগুলো সম্প্রসারণ করতে হবে।’

তিনি বলেন, ‘ভূ-গর্ভস্থ নালায় বিভিন্ন সংস্থার পাইপের কারণে ময়লা জমে থাকে। এতে নালার প্রবেশমুখ বন্ধ হয়ে যাচ্ছে। নালাগুলো পরিষ্কার করতে হবে। তবে পাইপ অপসারণ না করলে এ সমস্যার সমাধান হবে না। চলমান প্রকল্পগুলো মানসম্পন্ন এবং সুনির্দিষ্ট সময়সীমার মধ্যে শেষ করতে হবে।’

বিজ্ঞাপন

নান্দনিক চট্টগ্রাম গড়তে ঠিকাদার ও চসিক কর্মকর্তাদের সমন্বিত কাজের তাগিদ দেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

এসময় চসিকের কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুর, গোলাম মোহাম্মদ জোবায়ের, আতাউল্লা চৌধুরী, আবদুস সালাম মাসুম, নীলু নাগ, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনিরুল হুদা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিপ্লব দাশ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন