বিজ্ঞাপন

শুরু হচ্ছে রবীন্দ্রসংগীত উৎসব

December 17, 2017 | 6:35 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বিজ্ঞাপন

বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবের ২৯তম আসর। রাজধানীর কেন্দ্রীয় গণগ্রন্থাগার অধিদপ্তরের শওকত ওসমান মিলনায়তনে ২০ ডিসেম্বর শুরু হবে এই আয়োজন। বাঙালির হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরাই এই আয়োজনের মূল লক্ষ্য।

রোববার সংবাদ সম্মেলনে এবারের আয়োজনের বিস্তারিত তুলে ধরেন সংস্থার সভাপতি তপন মাহমুদ ও সাধারণ সম্পাদক সাজেদ আকবর। উদ্বোধনী আসরে প্রধান অতিথি থাকবেন চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার। এ অনুষ্ঠানে সম্মাননা জানানো হয় আরেক চিত্রশিল্পী হাশেম খানকে।

উদ্বোধনী আলোচনার পর থাকবে আবৃত্তি ও সংগীতানুষ্ঠান। এদিন সন্ধ্যায় মঞ্চস্থ হবে লোক নাট্যদলের নাটক ‘রথযাত্রা’। উৎসবের দ্বিতীয় দিন মীনু হকের পরিবেশনায় পল্লবী ড্যান্স সেন্টার পরিবেশন করবে নৃত্যালেখ্য ‘বিস্ময়ে জাগে প্রাণ’। তৃতীয় দিন সম্মাননা জানানো হবে বংশীবাদক গাজী আবদুল হাকিম ও যন্ত্রসংগীত শিল্পী দৌলতুর রহমানকে। এদিন অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক সুজেয় শ্যাম।

বিজ্ঞাপন

শনিবার উৎসবের চতুর্থ  ও শেষ দিন রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করবেন ভারতের শিল্পী শ্রাবণী সেন, সুদেষ্ণা স্যান্যাল রুদ্র ও বিশ্বরূপ রুদ্র।

এবারের উৎসব উৎসর্গ করা হয়েছে সদ্যপ্রয়াত মেয়র আনিসুল হক, নায়করাজ রাজ্জাক, সংগীতজ্ঞ সুধীন দাশ, অধ্যাপক-গবেষক করুণাময় গোস্বামী, শিল্পী আবদুল জব্বার, আবৃত্তিশিল্পী কাজী আরিফ, কণ্ঠশিল্পী বারী সিদ্দিকী, শিল্পী লাকী আখন্দ, অভিনেতা নাজমুল হুদা বাচ্চু, নৃত্যজন রাহিজা খানম ঝুনুকে।

সারাবাংলা/তুসা/পিএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন