বিজ্ঞাপন

চেলসির কোচ হচ্ছেন বায়ার্নের বরখাস্ত নাগেলসম্যান!

April 5, 2023 | 12:53 pm

স্পোর্টস ডেস্ক

২১ মিলিয়ন ইউরো খরচ করে ব্রাইটন থেকে ইংলিশ কোচ গ্রাহাম পটারকে উড়িয়ে এনে ডাগ আউটের দায়িত্ব তুলে দেয় চেলসি। তবে সেই পটারকেই ৭ মাসের বেশি বিশ্বাস করতে পারলো না অল ব্লুজরা। আমেরিকান মালিকানায় থাকা চেলসি চলতি মৌসুমে ইতোমধ্যেই দুইজন কোচকে বরখাস্ত করেছে। এবার মৌসুমের তৃতীয় কোচ হিসেবে সদ্যই বায়ার্ন মিউনিখ থেকে বরখাস্ত হওয়া কোচ হুলেন নাগেলসম্যানের দিকে নজর লন্ডনের ক্লাবটির।

বিজ্ঞাপন

২৪ মার্চ হঠাত করেই হুলেন নাগেলসম্যানকে বরখাস্ত করল বায়ার্ন মিউনিখ। আর পরেরদিনই বায়ার্নের ডাগ আউটের দায়িত্ব তুলে দেওয়া হয় থমাস তুখেলের কাঁধে। নাগেলসম্যানকে যখন বরখাস্ত করা হয় তখন তিনি আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে অবকাশ যাপন করছিলেন। সেখান থেকেই জানতে পারেন তিনি আর বাভারিয়ানদের কোচ নেই। এদিকে যাকে বায়ার্নের দায়িত্ব দেওয়া হলো সেই থামস তুখেলই মাস সাতেক আগে বরখাস্ত হন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি থেকে।

তুখেলের সাবেক ক্লাব চেলসির নজর এবার নাগেলসম্যানের দিকে। এমনটাই জানিয়েছে ইউরোপিয়ান গণমাধ্যমগুলো। অবশ্য এই তালিকায় নাম আছে কাতার বিশ্বকাপের পর স্পেন জাতীয় দল থেকে বরখাস্ত হওয়া কোচ লুইস এনরিকেরও। ক্লাব ফুটবলে ফিরতে মরিয়া এনরিকে যতদ্রুত সম্ভব কোচিংয়ে ফিরতে চান।

অবশ্য কেবল এই দুইজনই নয় চেলসির সংক্ষিপ্ত তালিকায় নাম আছে আরও চার কোচের। তারা হচ্ছেন মাউরিসিও পচেত্তিনো, অলিভিয়ের গ্লাস্নার, লুসিয়ানো স্পালেত্তি এবং রুবেন আমোরিম। তবে আমোরিম কোচ নয় স্পোর্টিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব নিতে আগ্রহী।

বিজ্ঞাপন

তবে এত নামের ভেতরে সবচেয়ে বেশি উচ্চারিত হয়েছে হুলেন নাগেলসম্যানের নাম। তরুণ এই কোচের নামে প্রথম দিকে থাকার আরেকটি কারণ হচ্ছে চেলসির টেকনিক্যাল ডিরেক্টর ক্রিস্তফার ভিভেল এর কারণে। নাগেলসম্যান যখন আরবি লাইপজিগের ডাগ আউটে ছিলেন সে সময় তার সঙ্গে কাজ করেছেন ক্রিস্তফ ভিভেল।

৩৫ বছর বয়সী নাগেলসম্যান ইউরোপের বড় বড় ক্লাবগুলোর রাডারে ছিলেন। এই তালিকায় আছে রিয়াল মাদ্রিদেরও নাম। স্প্যানিশ দৈনিকগুলো জানাচ্ছে চলতি মৌসুম শেষেই রিয়াল মাদ্রিদ তাদের বর্তমান কোচ কার্লো আনচেলোত্তির সঙ্গে সম্পর্কের ইতি টানতে চলেছে। আর তাই তো পরের মৌসুম ডাগ আউটে দেখা যেতে পারে নতুন মুখ।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো অবশ্য নাগেলসম্যানকেই চেলসির কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রাখছেন। বুধবার (৫ এপ্রিল) টুইটারে তিনি এতথ্যই জানিয়েছেন। রোমানো বলেন, ‘চেলসি এবং হুলেন নাগেলসম্যানের মধ্যে আলোচনা চলছে। ক্লাব কর্তৃপক্ষ ইতোমধ্যেই নাগেলসম্যানের সঙ্গে যোগাযোগ করেছে।’

বিজ্ঞাপন

তবে কেবল নাগেলসম্যানই নয় সেই সঙ্গে রোমানো বার্সেলোনা ও স্পেনের সাবেক কোচ লুইস এনরিককেও এই দৌড়ে রেখেছেন। তিনি বলেন, ‘তবে লুইস এনরিকেও চেলসির কোচ হওয়ার দৌড়ে আছেন।’

এদিকে গ্রাহাম পটার বরখাস্ত হওয়ার পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ব্রুনো সল্টার। সদ্য বরখাস্ত হওয়া গ্রাহাম পটারের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। তবে তার অধীনেও চেলসির শুরুটা ভালো হয়নি। প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছে চেলসি। চলতি মৌসুমে ২৯ ম্যাচে মাত্র ৯টি জয়ে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১১ নম্বরে অবস্থান করছে অল ব্লুজরা।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন