বিজ্ঞাপন

প্রথম আলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বাচিপের মানববন্ধন

April 8, 2023 | 12:30 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শিশু অধিকার আইন লঙ্ঘন করে অসৎ উদ্দেশে সংবাদ প্রচারের জন্য প্রথম আলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে দেশের সচেতন চিকিৎসক সমাজ। স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) উদ্যোগে এক মানববন্ধনে এই দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

শনিবার (৮ এপ্রিল) দুপুর ১২টায় রাজধানীর শাহবাগে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি সঞ্চালনা করেন স্বাচিপের মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন।

শিশু প্রতারণা ও স্বাধীনতাবিরোধী অপ-সাংবাদিকতার জন্য প্রথম আলো পত্রিকার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানানো হয় মানববন্ধন কর্মসূচিতে।

মানববন্ধন কর্মসূচিতে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সূচিত বাংলাদেশের উন্নয়নের মহাযজ্ঞকে বাধাগ্রস্ত করা এবং চলমান শান্তিপূর্ণ পরিবেশকে বিঘ্নিত করার লক্ষ্যে দৈনিক প্রথম আলো পত্রিকা এই জঘন্য অপসংবাদ প্রকাশ করেছে।’ বক্তব্যে তিনি প্রথম আলো পত্রিকার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

বিজ্ঞাপন

অ্যাডভোকেট তারানা হালিম বলেন, ‘একটি শিশুর হাতে দশ টাকা দিয়ে তাকে জীবনের শুরুতেই দুর্নীতিবাজ হিসেবে গড়ে তুলতে প্রলুব্ধ করেছে। এর মাধ্যমে আন্তর্জাতিক শিশু অধিকার আইন লঙ্ঘন করেছে প্রথম আলো। এই অপসাংবাদিকতার বিরুদ্ধে ও প্রথম আলোর বিরুদ্ধে জনগণকে স্বোচ্চার হতে হবে।’

স্বাচিপের সভাপতি ডা. মো. জামাল উদ্দিন চৌধুরী বলেন, ‘স্বাধীনতা দিবসে প্রকাশিত প্রথম আলো পত্রিকায় কথিত দিনমজুরকে নিয়ে প্রকাশিত ক্যাপশনটি বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার প্রতিচ্ছবি নয়। তাই অসৎ উদ্দেশ্য নিয়ে প্রচারিত সংবাদটি প্রচারের জন্য প্রথম আলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া প্রয়োজন।’

মানববন্ধন কর্মসূচিতে আরও বক্তব্য দেন— বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. মো. কাজী শহিদুল আলম, উপ-উপাচার্য অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ শিকদারসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের চিকিৎসকরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন