বিজ্ঞাপন

শহীদ মিনারে ডা. জাফরুল্লাহর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

April 13, 2023 | 12:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন তার সহকর্মী, বিশিষ্টজন, রাজনীতিক সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১০টার পর ফ্রিজিং ভ্যানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃতদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তির অস্থায়ী মঞ্চে রাখা হয় ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ। পাশে ছিলেন স্ত্রী শিরীন হকসহ পরিবারের সদস্যরা।

ডা. জাফরুল্লাহ চৌধুরীকে শ্রদ্ধা জানাতে অসংখ্য মানুষ শহীদ মিনার প্রাঙ্গণে জড়ো হন। তারা লাইন ধরে একে একে মৃতদেহের কাছে যান এবং ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ফুলেল শ্রদ্ধা জানানো হয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও।

বিজ্ঞাপন

এর আগে সকালে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃতদেহ শহীদ মিনার প্রাঙ্গণে আনা হয়। তখন বীর মুক্তিযোদ্ধারা তার মরদেহ গাড়ি থেকে নামিয়ে অস্থায়ী মঞ্চ পর্যন্ত নিয়ে যান। অস্থায়ী মঞ্চে মৃতদেহের পাশে তার স্ত্রী শিরীন হকসহ পরিবারের সদস্যরা অবস্থান করেন।

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃতদেহের শ্রদ্ধা জানান পারবেন সর্বস্তরের মানুষ। শ্রদ্ধা নিবেদনের পর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীবে গার্ড অব অনার দেওয়া হয়।

এরপর মৃতদেহ সোহরাওয়ার্দী উদ্যানে নিয়ে যাওয়া হয়। বেলা আড়াইটার দিকে সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর আড়াইটায় ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে হবে প্রথম জানাজার নামাজ।

বিজ্ঞাপন

আগামীকাল শুক্রবার (১৪ এপ্রিল) শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টায় ডা. জাফরুল্লাহ চৌধুরী মরদেহ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। জুমার নামাজ শেষে সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

গত মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ১১টায় মারা যান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ৮১ বছর বয়সী ডা. চৌধুরী দীর্ঘদিন কিডনিসহ নানা রোগেও ভুগছিলেন।

সারাবাংলা/এসএসআর/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন