বিজ্ঞাপন

নিউ মার্কেটে আগুন: মার্কেটগুলোতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে

April 15, 2023 | 12:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা পরিদর্শনে এসে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, যেসব মার্কেট এখনও অক্ষত রয়েছে সেসব মার্কেটের সামনে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। একইসঙ্গে পোশাক বিপনিবিতানগুলোর সামনে সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা অবস্থান করবে।

বিজ্ঞাপন

শনিবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে আগুনের স্থান পরিদর্শনে আসেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার ডিএনপি খন্দকার গোলাম ফারুক। পরিদর্শন শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন কমিশনার।

রাজধানীতে সম্প্রতি আগুনের ঘটনাগুলোতে কোনো নাশকতা রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘নিউ সুপার মার্কেটে কিভাবে আগুন লাগলো তা তদন্তে ডিএমপির পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হবে। সেই কমিটির প্রতিবেদন মুল্যায়ন করা হবে। আগুনের ঘটনায় কেউ দায়ী থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আগুন লাগার সংবাদ পেয়ে পুলিশ পর্যাপ্ত সংখ্যক সদস্য নিয়োজিত থেকে কাজ করেছে। বেশ কয়েকজন আহত হয়েছে। পুলিশের পাশাপাশি সেনা নৌ বিমান বাহিনীর সদস্যরা কাজ করছে। আনসার ও বিজিবির সদস্যরাও কাজ করেছে।’

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টার দিকে নিউ সুপার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট সাড়ে ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও দুপুর পৌনে ১২টা পর্যন্ত আগুন পুরোপুরি নির্বাপণ হয়নি।

এদিকে ঢাকা ওয়াসা জানিয়েছে, আগুন নিয়ন্ত্রনে পানি সরবরাহ করে সহযোগিতা করছে ঢাকা ওয়াসা। ১২টি গাড়ি নিউ মার্কেটের আগুন নেভাতে পানি সরবরাহ করছে। সকাল থেকে এ পর্যন্ত ৪০ গাড়ির বেশি পানি দেওয়া হয়েছে। ঢাকা কলেজের পাশের ডিপ টিউবয়েলের পানি উত্তোলন করে তা কলেজের পুকুরে দেওয়া হচ্ছে। যাতে পানির সংকট না হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন