বিজ্ঞাপন

মমতাজের কণ্ঠে পরীর মাতৃত্বের গল্প

April 16, 2023 | 6:07 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

সিনেমায় মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। আবার একই সময়ে বাস্তবেও তিনি মাতৃত্বের অনুভবের সাক্ষী হয়েছেন। ফলে ছবিটি তার মনে বিশেষ জায়গা দখল করে নিয়েছে। সেই বিশেষ ছবির নাম ‘মা’। যেটি মুক্তি পাচ্ছে নারী দিবস (১৪ মে) কেন্দ্র করে আগামী ১৯ মে। গত ৮ এপ্রিল আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞাপন

মুক্তির বার্তা দিয়ে হাত গুটিয়ে বসে রইলেন না ছবির নির্মাতা অরণ্য আনোয়ার। শুরু করে দিয়েছেন প্রচারণার কাজ। ইতোপূর্বে প্রকাশ করেছেন শুটিংয়ের বিহাইন্ড দ্য সিন এবং ট্রেলার। এবার প্রকাশ্যে এলো ছবিটির বিশেষ গান ‘সোনার কাঠি রূপার কাঠি জাদুর কাঠি রে’।

শুক্রবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের দিনে গানটি উন্মুক্ত করা হয়েছে ইউটিউবে। এতে ‘মা’ পরীর মাতৃত্বের গল্পের বিভিন্ন অংশ উঠে এসেছে। গ্রামীণ পরিবেশে বিভিন্ন আচার পালনেও দেখা গেছে অভিনেত্রীকে।

গানটিতে কণ্ঠ দিয়েছেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। মাহী ফ্লোরার লেখা এ গানের সুর করেছেন মাহাদী ও মুনতাসির। কম্পোজিশনে মুনতাসির।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ‘মা’ ছবির গল্পটা মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। যেখানে যুদ্ধের নির্মমতার পাশাপাশি মা-সন্তানের অকৃত্রিম আবেগের চিত্র ফুটে উঠেছে। গত বছরের জানুয়ারিতে শুরু হয়েছিল ছবিটির শুটিং।

ছবিটি নিয়ে পরীমণির অনুভূতি এরকম, ‘এই সিনেমার জার্নিটা সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে আমার। ‘মা’ যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীর পুত্র) আমার পেটে ছিলো। ওকে পেটে নিয়ে আমি মায়ের চরিত্রে অভিনয় করেছি। আর এখন যখন ছবিটি মুক্তির মিছিলে, তখন রাজ্য আমার কোলে। এটা যে কতটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না।”

অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন