বিজ্ঞাপন

১৫ পয়েন্ট ফিরে পেয়ে লিগের তিনে জুভেন্টাস

April 21, 2023 | 12:36 pm

স্পোর্টস ডেস্ক

গেল জানুয়ারিতে দলবদল নিয়ে দুর্নীতির দায়ে ইতালিয়ান সিরি আ’তে ১৫ পয়েন্ট জরিমানা গুনেছিল জুভেন্টাস। আর তাতেই নেমে যেতে হয়েছিল লিগের মধ্য সারিতে। তবে এবার সুঃসংবাদ পেল তুরিনের বুড়িরা। জুভেদের কেটে নেওয়া পয়েন্ট আদালত ফেরত দিয়েছেন। ৪৪ থেকে তাই ৫৯ হয়ে গেছে জুভেন্টাসের পয়েন্ট। আর তাতেই লিগ টেবিলে সাত নম্বর থেকে উঠে এসেছে তিনে।

বিজ্ঞাপন

দলবদলবিষয়ক আর্থিক বিবরণীতে অনিয়মের দায়ে গত জানুয়ারিতে সিরি আ’তে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়। ইতালিয়ান ফুটবল ফেডারেশনের স্পোর্টিং ট্রাইব্যুনালের ওই রায়ে তখন সিরি আ’র পয়েন্ট তালিকায় ৩ থেকে ১০ নম্বরে নেমে গিয়েছিল জুভেন্টাস। এ ছাড়া ক্লাবটির বর্তমান ও সাবেক পরিচালকদের কয়েকজনকে বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

তবে ফেডারেশনের স্পোর্টিং ট্রাইব্যুনালের রায়ের বিপক্ষে আপিল করেছিল জুভেন্টাস। তিন মাস পরে সে আপিলের রায় হলো। আর সেখানেই সুঃসংবাদ মিলেছে জুভেদের। আপাতত জুভেন্টাসের ১৫ পয়েন্ট ফেরত দেওয়া হবে। এ বিষয়ে অধিকতর তদন্তের পর চূড়ান্ত রায় দেওয়া হবে। সেই তদন্ত শেষ হতে কয়েক মাস লাগতে পারে। তাই ধারণা করা হচ্ছে, চূড়ান্ত রায়ে যদি জুভেন্টাস দোষীও প্রমাণিত হয়, তাহলে সেই শাস্তিটা কার্যকর হবে আগামী মৌসুমে (২০২৩-২৪)।

নতুন এই রায়ের পর লিগ টেবিলের তিনে উঠে এসেছে জুভেন্টাস। আর চারে নেমে গেছে রোমা। পাঁচে এসি মিলান, ছয়ে ইন্টার মিলান। যথারীতি শীর্ষে আছে নাপোলি আর দুইয়ে আছে লাজিও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন