বিজ্ঞাপন

দিনাজপুরে এশিয়ার সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত

April 22, 2023 | 12:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: এশিয়া উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠ দিনাজপুরে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের সবচেয়ে বড় এই ঈদ জামাতে একসঙ্গে ৬ লক্ষাধিক মুসল্লি অংশ নেন বলে দাবি আয়োজকদের। এখানেই এশিয়া উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মিনার রয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২২ এপ্রিল) সকাল ৯টায় দিনাজপুরর গোর-এ শহীদ বড় ময়দানে এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদ জামাতে ইমামতি করেন জেনারেল হাসপাতাল জামে মসজিদের ইমাম শামসুল হক কাসেমী।

নামাজে অংশ নেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এম ইনায়তুর রহিম, এশিয়া উপমহাদেশের সবচেয়ে বড় মিনার ও ঈদগাহ মাঠের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ।

বিজ্ঞাপন

নামাজ শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, ‘দিনাজপুরের এই নামাজটি এশিয়া মহাদেশের সবচেয়ে বড় ঈদের নামাজ। এই নামাজে গত বার প্রায় ৬ লাখ মুসল্লি অংশ গ্রহণ করেছিল। এবার তারও বেশি মুসল্লি অংশ নিয়েছে। ৬ লক্ষাধিক মুসল্লি এক সাথে এক কাতারে দাঁড়িয়ে নামাজ অংশ নিয়েছেন।’

নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।

উল্লখ্য, ২০১৫ সাল এশিয়া উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মিনার নির্মাণের কাজ শুরু করা হয়। ২০১৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ৬টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছিল। পরে ২০২০ ও ২০২১ সালে ভয়াবহ করোনা ভাইরাসরের কারণে এই মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। ২০২২ সালে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সেই জামাতে প্রায় ৬ লাখ মুসল্লি অংশ নিয়েছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন