বিজ্ঞাপন

অ্যাটলেটিকোকে হারিয়ে শিরোপার সুবাস পাচ্ছে বার্সা

April 23, 2023 | 11:05 pm

স্পোর্টস ডেস্ক

অবশেষে জয়ের ধারায় ফিরলো বার্সেলোনা। আর তাতেই লা লিগার শিরোপা পুনরুদ্ধারে আরও এক পা এগিয়ে গেল কাতালান ক্লাবটি। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে জয়হীন ছিল বার্সা যার মধ্যে দুটিই ছিল লা লিগায়। এতেই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমে আসছিল। তবে এবার শক্তিশালী অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে জয়ে তো ফিরলোই সেই সঙ্গে লা লিগার শিরোপার দিকেও এক ধাপ এগিয়ে গেল জাভি হার্নান্দেজের দল।

বিজ্ঞাপন

রোববার রাতে ক্যাম্প ন্যুতে অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির হয়ে একমাত্র গোলটি আসে ফেররান তোরেসের কাছ থেকে।

প্রায় তিন সপ্তাহের ব্যর্থ পথচলা অবশেষে শেষ হলো বার্সেলোনার। লিগে টানা ছয় জয়ের আত্মবিশ্বাসে মাঠে নামা অ্যাটলেটিকোকে হারিয়ে লিগ টেবিলে ১১ পয়েন্টে এগিয়ে গেল কাতালান ক্লাবটি। ৩০ ম্যাচে ২৪ জয় ও ৪ ড্রয়ে ৭৬ পয়েন্ট বার্সেলোনার। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। আর রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ ৬০ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। চারে থাকা রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ৫৪।

বার্সার মাঠে খেলতে নেমে ম্যাচের মাত্র ৪৪ সেকেন্ডেই এগিয়ে যেতে পারতো অ্যাটলেটিকো। অ্যাঞ্জেল কোরেয়ার পাস ডি বক্সে পেয়ে শট নিলেও তা লক্ষ্যে রাখতে পারেননি অ্যান্তোনিও গ্রিজম্যান। শুরুতে অ্যাটলেটিকো আক্রমণ করলেও বল দখলে রেখে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিতে শুরু করে বার্সা। ৩৫তম মিনিটে মার্ক-আন্দ্রে টার স্টেগেনের নৈপুণ্যে গোলশূন্য সমতা ধরে রাখে বার্সেলোনা। বক্সের মধ্যে থেকে গ্রিজমানের শট ঝাঁপিয়ে ঠেকান জার্মান গোলরক্ষক।

বিজ্ঞাপন

প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকা বার্সেলোনা ম্যাচের শেষ দিকে এসে পায় গোলের দেখা। ৪৪তম মিনিটে লক্ষ্যে প্রথম শট নিয়েই বাজিমাত করে বার্সেলোনা। ডান দিক থেকে রাফিনহার পাস পেয়ে বক্সের মুখ থেকে ডান পায়ের নিচু শটে গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড তোরেস।

দ্বিতীয়ার্ধে ফিরে বার্সেলোনা দারুণ কিছু আক্রমণ করে। তবে পায়নি দ্বিতীয় গোলের দেখা। ম্যাচের ৬২তম মিনিটে দারুণ একটি সুযোগ হাতছাড়া হয় বার্সেলোনার। বক্সে দুজনের মধ্যে দিয়ে এগিয়ে গাভির নেওয়া ডান পায়ের কোনাকুনি শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। পরের মিনিটে গোল পেতে পারতো অ্যাটলেটিকোও তবে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যেই শট রাখতে পারেননি আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো ডি পল।

ম্যাচের ৭১ মিনিটে এসে আরও দুটি সুযোগ হাতছাড়া করে বার্সা। বক্সে ফাঁকায় বল পেয়েও শট নিতে ব্যর্থ হন গাভি। ওই আক্রমণেই সতীর্থের পা ঘুরে ছয় গজ বক্সে বল পেয়ে যান রাফিনহা কিন্তু গোলরক্ষকহীন গোলপোস্ট পেয়েও শট রাখতে পারেননি লক্ষ্যে।

বিজ্ঞাপন

এরপর আর ব্যবধান বাড়াতে পারেনি বার্সা। অন্যদিকে অ্যাটলেটিকো মাদ্রিদও পায়নি সমতাসূচক গোল আদায় করে নিতে।  এতেই ব্যবধান না বাড়লেও অনেক অপেক্ষার পর জালের দেখা পাওয়া, বিশেষ করে কঠিন ম্যাচে তিন পয়েন্ট তুলে নেওয়ার আনন্দ নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন