বিজ্ঞাপন

ধাওয়ানের সেঞ্চুরিতে সিরিজ টিম ইন্ডিয়ার

December 17, 2017 | 8:28 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

তিন ম্যাচ ওয়ানডে সিরেজের ‘অলিখিত’ ফাইনালে মুখোমুখি হয়েছিল স্বাগতিক ভারত আর সফরকারী শ্রীলঙ্কা। ১-১ এ সমতায় থাকা সিরিজের শেষ ম্যাচে ৮ উইকেটে লঙ্কানদের হারিয়ে সিরিজ নিজেদের কাছেই রাখলো বিরাট কোহলির অনুপস্থিতিতে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেওয়া রোহিত শর্মার দল। এ বছর তিন ফরমেটের কোনো সিরিজেই হারেনি ভারত।

রোববার (১৭ ডিসেম্বর) বিশাখাপত্তমে আগে ব্যাটিংয়ে নেমে লঙ্কানরা ৪৪.৫ ওভারে সবক’টি উইকেট হারিয়ে তোলে ২১৫ রান। জবাবে, ৩২.১ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে ভারত।

লঙ্কান ওপেনার দানুসকা গুনাথিলাকা ব্যক্তিগত ১৩ রান করেন। আরেক ওপেনার উপুল থারাঙ্গা সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে থাকতে সাজঘরে ফেরেন। তার আগে ৮২ বলে ১২টি চার আর তিনটি ছক্কায় ৯৫ রানের দারুণ এই ইনিংসটি সাজান থারাঙ্গা। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে সাদিরা নিজের ইনিংসের ইতি টানেন ৪২ রানের মাথায়।

বিজ্ঞাপন

গত ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করা অ্যাঞ্জেলো ম্যাথিউজ ১৭ রানের বেশি করতে পারেননি। উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান দিকওয়েলা (৮) হতাশা নিয়ে ফেরেন। অ্যাঞ্জেলো গুনারত্নে ১৭ রানের ইনিংস না খেললে ২০০ পার হতো না লঙ্কানরা। লেজের দিকের ব্যাটসম্যানরা এসেছেন আর ফিরেছেন।

ভারতের স্পিনার যুভেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদব তিনটি করে উইকেট তুলে নেন। হারদিক পান্ডের দখলে যায় দুটি উইকেট। আর একটি করে উইকেট নিয়ে মাঠ ছাড়েন ভুবনেশ্বর কুমার এবং জাসপ্রিত বুমরাহ।

২১৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি হাঁকান ভারতের ওপেনার শিখর ধাওয়ান। ওপেনার ও দলপতি রোহিত শর্মা ব্যক্তিগত ৭ রানে বিদায় নেন। আগের ম্যাচেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জিতিয়েছিলেন তিনি। ধাওয়ান ক্যারিয়ারের ১২তম ওয়ানডে শতক হাঁকিয়ে ১০০ রানে অপরাজিত থাকেন। তার ৮৫ বলের ইনিংসে ছিল ১৩টি চার আর দুটি ছক্কার মার।

বিজ্ঞাপন

তিন নম্বরে নামা শ্রেয়ার্স ইয়ার নিজেকে মেলে ধরেছিলেন। ৬৩ বলে ৮টি চার আর একটি ছক্কায় তার ব্যাট থেকে আসে ৬৫ রান। অপরাজিত থাকা দিনেশ কার্তিক ৩১ বলে তিনটি বাউন্ডারিতে করেন ২৬ রান।

সারাবাংলা/এমআরপি/১৭ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন