বিজ্ঞাপন

কানের ভেতর ২৬ তেলাপোকা!

December 17, 2017 | 8:38 pm

বিচিত্রা ডেস্ক

বিজ্ঞাপন

শুনলে মনে হবে, এও কি সম্ভব! কিন্তু হয়তো এমনও! ঘুমিয়ে থাকা অবস্থায় কানের ভেতর এটা ওটা পোকা-মাকড় ঢুকে পড়া নতুন কিছু নয়। তবে কানে কিছু ঢুকবে আর টের পাবেন না এমনতো হয় না। ঘুম থেকে তড়াক করে লাফিয়ে উঠবেন। চিৎকার চেচামেচিতে গোটা বাড়ি মাথায় তুলে সে পোকা বের করার উপায় করে তবেই স্বস্তি।

কিন্তু চীনা এক ব্যক্তির ক্ষেত্রে বিষয়টি ছিলো অন্যরকম। তিনি নাকি কানের ভেতর অন্তত ছোটবড় দুই ডজন তেলাপোকা নিয়ে দিব্যি বাস করছিলেন। অবশেষে চিকিৎসক তার কান থেকে বের করে এনেছেন একে একে ২৬টি তেলাপোকা।

বিজ্ঞাপন

১৯ বছরের এই তরুণ অবশ্য কানে বেশ ব্যাথা অনুভব করছিলেন। আর চুলকাচ্ছিলও। দক্ষিণ চীনের গুয়ানদং প্রদেশে তাকে অবশেষে নেওয়া হলো হাসপাতালে। আর কান থেকে বের করে আনা হলো তেলাপোকাগুলো।

তবে তেলাপোকারা যে এক এক করে তার কানে ঢুকেছিলো তা নয়। সেখানে এক মা তেলাপোকা ঢুকে পড়ে রীতিমতো গেড়ে বসে ২৫টি ডিম পারে। তা থেকে বাচ্চা ফোটে, বড় হয়। তবেই টের পান এই চীনাম্যান।

বিজ্ঞাপন

খবরটি দিচ্ছে যুক্তরাজ্যের ট্যাবলয়েড মিরর। হাসপাতালের চিকিৎসক ইয়াং জিং বলছিলেন পোকাগুলো তার কানের ফুটো পুরোই বন্ধ করে নিয়েছিলো।

মা তেলাপোকাটি সপ্তাহ কয়েক আগেই ঢুকে পড়েছিলো চীনাম্যানের কানে। সেখানেই ডিম পাড়ে। চিকিৎসকরা মনে করছেন, সময়মতো যদি হাসপাতালে নেওয়া না যেতো পুরো কানটাই তার যেতো।

বিজ্ঞাপন

হাসপাতালে গেলে পানি ফ্ল্যাশ করে কান থেকে তেলাপোকাগুলো বের করেন চিকিৎসকরা।

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন