বিজ্ঞাপন

১০০ ঘণ্টায় ১ কোটি মিনিট স্ট্রিমিং

April 27, 2023 | 1:25 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

মুক্তির পর থেকে ১০০ ঘণ্টার মধ্যে ১ কোটি মিনিট স্ট্রিমিং হয়েছে বিকাশ নিবেদিত চরকি অরিজিনাল সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’। পাওয়ারড বাই গ্রামীণ ডিজিটাল হেলথ। চরকির সকল রকম রেকর্ড ভেঙেছে ‘মাইশেলফ অ্যালেন স্বপন’।

বিজ্ঞাপন

গত ২১ শে এপ্রিল অর্থাৎ চাঁদ রাতে মুক্তি পেয়েছে ‘মাইশেলফ অ্যালেন স্বপন’। বাংলাদেশের প্রথম স্পিন-অফ সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ নির্মাণ করেছেন পরিচালক শিহাব শাহীন।

২০২২ সালের ঈদ-উল-আযহায় মুক্তি পাওয়া তুমুল আলোচিত চরকি অরিজিনাল সিরিজ ‘সিন্ডিকেট’-এর ব্যাপক জনপ্রিয় চরিত্র ছিল অ্যালেন স্বপন। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় দেয়া বেশ কিছু ডায়লগ ও দারুণ অভিনয় দিয়ে চরিত্রটি হয়েছিল দর্শক প্রিয়।

চরকি অরিজিনাল সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এ নাম ভূমিকায় অভিনয় করেছেন নাসির উদ্দিন খান। সেই সাথে আছেন রাফিয়াথ রশিদ মিথিলা, সুমন আনোয়ার, আব্দুল্লাহ আল সেন্টু, রফিউল কাদের রুবেল, অর্ণব ত্রিপুরা, মিশকাত মাহমুদ, আইমন শিমলা, ফরহাদ লিমন, জাহিদ ইসলাম, সাজু মাহাদিসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

এতো অল্প সময়ে সিরিজটি এতো মানুষ দেখেছে এটা নিয়ে বেশ আপ্লুত নাসির উদ্দিন খান। তিনি বলেন, ‘অ্যালেন স্বপন চরিত্রটির সাথে নাসির উদ্দিন খানের তেমন কোনো মিল নেই। তবে চরিত্রটি আমার খুব পছন্দের। অ্যালেন স্বপন চরিত্রটা যে মানুষ এতো ভালোবেসে ফেলবে এটা আমি কল্পনাও করিনি। অনেক পোস্ট, লেখা, ফোন কল, খুদে বার্তা অনেক শুভ কামনা পাচ্ছি। আড়ালে চোখ মোছা ছাড়া এই আনন্দ অনুভূতির কথা কোনো ভাষায় বোঝাতে পারবো না।’

অভিনয় দিয়ে নিজের স্থান যেন আরও পক্ত করে নিলেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। মুক্তির পর থেকে প্রশংসার ভাসছেন তিনি। মিথিলা বলেন, ‘এটা পুরো টিম ওয়ার্কের কারণে সম্ভব হয়েছে। সেই সাথে আমার চরিত্রটাও খুব ইন্টারেস্টিং ছিল। দর্শক এতো কম সময়ে সিরিজটি এতো এতো দেখছে ভেবেই ভালো লাগছে।’

পরিচালক শিহাব শাহীন বরাবরের মতোই মুন্সিয়ানা দেখিয়েছেন তার নির্মাণে। তিনি বলেন, ‘দর্শক দেখলে, পছন্দ করলেই আমাদের নির্মাণ পূর্ণতা পায়। সিন্ডিকেট করার সময় ভাবিনি অ্যালেন স্বপন চরিত্রটা এত জনপ্রিয় হবে। নাসিরের ক্রেডিট যে তিনি চরিত্রটিকে ভিন্ন মাত্রা দিয়েছেন। সেই সাথে পুরো টিমকে ধন্যবাদ।’

বিজ্ঞাপন

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘অ্যালেন স্বপন চরকিতে একটি মাইলস্টোন প্রোডাকশন হয়ে থাকবে। খুব অল্প সময়ে এতো মানুষের ভালোবাসা পাচ্ছে তাতে বাংলাদেশের প্রথম স্পিল-অফ সিরিজ ,আমরা মুগ্ধ। ১ কোটি মিনিট স্ট্রিমিং সহ কনকারেন্ট ইউজার ও চরকির সাবস্ক্রিপশনে মাইশেলফ অ্যালেন স্বপন সব রেকর্ড ছাড়িয়েছে। দর্শকের এমন সাড়া চরকির জন্য অন্যরকম দৃষ্টান্ত। সিরিজের পরিচালক, অভিনয়শিল্পী, কলা-কুশলীসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন।’

শিহাব শাহীন ও রবিউল আলম রবির গল্পে ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এর চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন কামরুল ইসলাম শুভ আর এডিট ও কালার করেছেন রাশেদুজ্জামান সোহাগ। মিউজিক করেছেন খৈয়াম সানু সন্ধি।

চট্টগ্রামের ইয়াবা সম্রাট থেকে সিন্ডিকেটের মানি লন্ডারিং এর মূল হোতা হয়ে ওঠার জার্নি উঠে আসবে ৭ পর্বের সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এ। ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে হয়েছে এই সিরিজটির দৃশ্য ধারণ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন