বিজ্ঞাপন

‘বিচারক বিচার বেচাকেনা করলে সেটা ডাকাতির চেয়ে খারাপ’

May 3, 2023 | 9:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বিচার বেচাকেনার জিনিস নয়। কোনো বিচারক যদি বিচার বেচাকেনা করে তাহলে সেটা ডাকাতির চেয়ে খারাপ।

বিজ্ঞাপন

বুধবার (৩ মে) বিকেলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার ভবনে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে আদালত প্রাঙ্গণে বিচার প্রার্থীদের জন্য নির্মাণাধীন বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

এ সময় প্রধান বিচারপতি বলেন, ‘অনেক সময় বিচার প্রার্থীদের ন্যায় বিচার পেতে কষ্ট হয়। এখনও আদালতের বারান্দায় ঘুরতে হচ্ছে। তাদের বিচারকাজটি দ্রুত শেষ করতে পারাটাই সাফল্য। বিচার প্রার্থীরা যাতে সল্প সময়ে বিচার পায় সেজন্য বিচারকদের পাশাপাশি আইজীবীদের সহযোগিতা দরকার।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানী, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার জেনারেল মুন্সি মো. মশিয়ার রহমান, জেলা ও দায়রা জজ মোহাম্মদ আস শামস জগলুল হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আইনজীবীরা।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন