বিজ্ঞাপন

স্টিল মিলে বিস্ফোরণ: আরও এক জনের মৃত্যু, নিহত বেড়ে ৪

May 5, 2023 | 2:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন দগ্ধ আলমগীর হোসেন (৩০) নামে আরও এক জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই ঘটনায় মারা গেলেন ৪ জন। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ৩ জন।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ মে) বেলা সাড়ে ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়।

চিকিৎসকের বরাত দিয়ে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া। তিনি জানান, আলমগীরের শরীরে ৯০ শতাংশ দগ্ধ হয়েছিলো। চিকিৎসাধীন অবস্থায় বেলা সাড়ে ১২টায় তার মৃত্যু হয়েছে। মৃতদেহটি মর্গে রাখা হয়েছে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (৪ মে) বিকেল ৪টার দিকে উপজেলার গাউছিয়া সাউঘাট এলাকার ‘আরআইসিএল স্টিল মিলে’ লোহা গলানোর ভাট্টিতে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে গলিত তরল লোহা শ্রমিকদের ওপর ছিটকে পড়ে গুরুতর দগ্ধ হন ৭ জন। হাসপাতালে নেওয়ার পথেই মারা যান শংকর (৪০) নামে একজন। আর বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে মারা যান ইলিয়াস আলী (৩৫) ও শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে মারা যান নিয়ন।

বিজ্ঞাপন

নিহত আলমগীরের খালাতো ভাই মো. ফারুক জানান, আলমগীরের বাড়ি হবিগঞ্জের আজমেরিগঞ্জ উপজেলার জলশুকা গ্রামে। তার বাবার নাম আজাদ আলী। বর্তমানে নারায়ণগঞ্জের ফতুল্লা শাহীবাজার এলাকায় তিনি স্ত্রী নিপাসহ পরিবার নিয়ে থাকতেন।

বর্তমানে ৯৭ শতাংশ নিয়ে জুয়েল, ৯৫ শতাংশ নিয়ে রাব্বি, এবং ২৮ শতাংশ দগ্ধ নিয়ে ইব্রাহিম ভর্তি আছেন। তাদের তিনজনের অবস্থাই আশংকাজনক

কারখানার সুপারভাইজার শফিকুল ইসলাম জানান, তারা কারখানায় ভাট্টিতে লোহা গলানোর কাজ করছিলেন। ভাট্টির আশপাশে ১৫-১৬ জন শ্রমিক ছিলেন। হঠাৎ করেই ভাট্টিতে বিস্ফোরণ হয়ে গলিত লোহা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তারা দগ্ধ হন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: নারায়ণগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণে আরও একজনের মৃত্যু

সারাবাংলা/এসএসআর/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন