বিজ্ঞাপন

ইতিহাদে ফাইনাল—গ্রিলিশ, ফাইনালে আমরা হারি না—কোর্তোয়া

May 10, 2023 | 1:58 pm

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই কয়েকটি গোল হজম করতে পারতো রিয়াল মাদ্রিদ। আর তখনই ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচ থেকেই ছিটকে যেতে পারতো ১৪ বারের চ্যাম্পিয়নস লিগ জয়ীরা। তবে গোলপোস্টের নিচেই ছিলেন বিশ্বস্ত হাত থিবো কোর্তোয়া। দুর্দান্ত সেভ দিয়ে দলকে ধরে রাখেন ম্যাচে। শেষ পর্যন্ত যদিও গোলপোস্ট রক্ষিত রাখতে পারেননি। কেভিন ডি ব্রুইনের দুর্দান্ত গোলে ১-১ সমতায় শেষ হয় ম্যাচটি। আর তাই সেমিফাইনালের ভাগ্য ঝুলে আছে ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামের দ্বিতীয় লেগে।

বিজ্ঞাপন

মাঠের লড়াইয়ে এগিয়ে-পিছিয়ে নেই কোনো দল। দ্বিতীয় লেগের আগে চলছে শঙ্কা-সম্ভাবনার হিসাব-নিকাশ। সেখানে টুকটাক কথার লড়াইও শুরু হয়ে গেছে। ম্যানচেস্টার সিটির জ্যাক গ্রিলিশ জানিয়ে রাখলেন, নিজেদের মাঠে তারা অপ্রতিরোধ্য আর এই ম্যাচটি এক প্রকার ফাইনাল তাদের জন্য। অন্যদিকে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া দ্বিতীয় লেগকে ‘ফাইনাল’ উল্লেখ করে বলেন, ফাইনালে তারা হারেন না।

রোমাঞ্চ ছড়িয়ে রিয়াল-সিটি ম্যাচ অমীমাংসিত

সান্তিয়াগো বার্নাব্যুতে সমানে সমান লড়াই হলো গোটা ম্যাচজুড়ে। যেখানে ভিনিসিয়াসের ডি বক্সের বাইরে থেকে অবিশ্বাস্য এক গোলের পর ডি ব্রুইনও জানিয়ে দিলেন তারাও কম যান না। এতেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগ ১-১ গোলে ড্র। তবে ডি ব্রুইনের গোলের আগে বল টাচলাইন পেরিয়ে গিয়েছিল কিন্তু রেফারি তা খেয়াল করেনি বলে গোল নিয়ে বিতর্কের কথা বলছেন রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি। অন্যদিকে সিটি কোচ এসবে দিকে নজর না দিয়ে বললেন, ইতিহাদের ম্যাচটি হবে ফাইনালের মতো।

ম্যাচ শেষে সিটির ইংলিশ মিডফিল্ডার জ্যাক গ্রিলিশ বলেন, ‘ইতিহাদে আমরা অপ্রতিরোধ্য। এখানেও আমরা জয়ের জন্যই এসেছিলাম। জিততে না পারলেও এরকম একটি জায়গায় পিছিয়ে পড়ার পর সমতা ফেরানোতেই ফুটে উঠেছে আমাদের মানসিকতা কতটা শক্ত। দিনশেষে, এই ফলাফলই ন্যায্য। তারা কিছু সুযোগ তৈরি করতে পেরেছিল, কিছু সুযোগ ছিল আমাদেরও। ইতিহাদে এক প্রকার ফাইনাল হবে।’

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের টিকিট কাটার আগে যে ইতিহাদে আরে ফাইনাল খেলতে হবে তা ভালো করেই বুঝে গেছেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া। আর ফাইনালে রিয়াল মাদ্রিদ যে অপ্রতিরোধ্য সেটিও মনে করিয়ে দিলেন কোর্তোয়া।

তিনি বলেন, ‘পরের সপ্তাহের ম্যাচটি অনেকটা ফাইনালের মতো আর ফাইনাল ম্যাচ মানেই আমরা বেশ ভালো! যদিও লড়াই সিটির মাঠে এবং কাজটা খুব কঠিন হবে, তবে আশা করি আমরা ফাইনালের মানসিকতা নিয়েই নামতে পারব।’

রেফারি নিয়ে অভিযোগ আনচেলোত্তির, গার্দিওলার চোখে ইতিহাদে ফাইনাল

আগামী ১৭ মে ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় সেমিফাইনালের ফিরতি লেগে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেবে ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন