বিজ্ঞাপন

দলকে নির্ভার হয়ে সেরাটা নিংড়ে দেওয়ার তাগিদ গার্দিওলার

May 17, 2023 | 2:06 pm

স্পোর্টস ডেস্ক

ঠিক এক বছর আগে এমন সময়েই রিয়াল মাদ্রিদ অবিশ্বাস্য এক ম্যাচ খেলে ম্যানচেস্টার সিটিকে বিদায় করেছিল রিয়াল মাদ্রিদ। শেষ মুহূর্তে দুই গোল করে ম্যাচে ফিরেছিল লস ব্ল্যাঙ্কোসরা আর শেষমেশ জিতে নিয়েছিল চ্যাম্পিয়নস লিগও। এবার ম্যানচেস্টার সিটির সামনে প্রতিশোধের মঞ্চ প্রস্তুত। ২০২২/২৩ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে ইতিহাদ স্টেডিয়ামে রিয়ালকে আতিথ্য দেবে সিটিজেনরা। আর এই ম্যাচের ফলাফলের ওপরেই নির্ভর করছে ফাইনালের টিকিট।

বিজ্ঞাপন

এমন ম্যাচকে সামনে রেখে খেলোয়াড়দের নির্ভার হয়ে খেলার পরামর্শ দিলেন সিটি কোচ পেপ গার্দিওলা। আর সেই সঙ্গে মাঠে নিজেদের সর্বোচ্চটুকু নিংড়ে দেওয়ারও তাগিদ তার।

সেমিফাইনালের দ্বিতীয় লেগে বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে দুই দল। সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম লেগ ১-১ ড্র হওয়ায় ফাইনালের দরজা খোলা দুই দলের সামনেই। এবার ম্যানচেস্টার সিটি খেলবে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে। যে আঙিনায় চ্যাম্পিয়নস লিগে সবশেষ দুই ম্যাচে রিয়াল পেয়েছে হারের তেতো স্বাদ।

নিজেদের শেষ ২৫ ম্যাচে ঘরের মাঠে অপরাজিত সিটিজেনরা। যার মধ্যে ২৩টিতেই জিতেছে সিটি আর ড্র করেছে মাত্র ২টিতে। পরিসংখ্যানে ফেভারিট এবং পারফরম্যান্সের দিক দিয়েও এগিয়ে সিটিই কিন্তু দলটা রিয়াল মাদ্রিদ বলেই বাড়তি ভাবনা পেপ গার্দিওলার। আর তাই তো সাবধানী তিনি।

বিজ্ঞাপন

পেপ বলেন, ‘আমি জানি না কে ফেভারিট। আমরা এই প্রতিযোগিতায় আছি কেননা, প্রতি মৌসুমের শেষ পর্যায়ে আমরা এখানে থাকি। যে দল জয়ের যোগ্য, আশা করি তারাই জিতবে। ভালো পারফরম করতে হবে আমাদের। খেলোয়াড়দের মাথায় এবং হৃদয়ে আমাকে এই বিশ্বাসের বীজটা বুনে দিতে হবে যে, তাদের রিয়াল মাদ্রিদকে হারানোর মতো খেলতে পারে। তা না হলে এটা আমাদের জন্য খুবই কঠিন হয়ে যাবে।’

রিয়ালের বিপক্ষে জিততে হলে সিটিকে নিজেদের সর্বোচ্চটুকু দিতে হবে। আর খেলতে হবে নির্ভার হয়ে। এটাই খেলোয়াড়দের জানিয়েছেন পেপ। তিনি বলেন, ‘কিছু বিষয় ভিন্নভাবে করার একটা পরিকল্পনা আমার আছে এবং সেটা হচ্ছে আক্রমণে কেবল আরেকটু বেশি জোর দেওয়া। এই কাজটা খেলোয়াড়দের নির্ভার হয়ে সহজাতভাবে করতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন