বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন

May 19, 2023 | 9:00 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত থেকে চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করবেন। শুক্রবার (১৯ মে) রাজধানীর আশকোনা হজক্যাম্পে উপস্থিত থেকে এ কার্যক্রম উদ্বোধন করবেন তিনি। আগামী ২০ মে দিনগত রাত পৌনে ৩টায় প্রথম হজ ফ্লাইট সৌদি আরবে যাবে।

বিজ্ঞাপন

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের হজ অনুবিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয় থেকে জানানো হয়, ১৯ মে সকাল ১০টায় প্রধানমন্ত্রী চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করবেন। গত বছর ভার্চুয়ালি হজ কার্যক্রম উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী। এবার সশরীরেই উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠানে কয়েকজন হজযাত্রীর সঙ্গে মতবিনিময়ও করবেন তিনি।

২০ মে রাত পৌনে ৩টায় (ক্যালেন্ডারে ২১ মে) প্রথম হজ ফ্লাইট সৌদি আরব যাবে। এদিন সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনায় হজযাত্রীদের ফ্লাইট থাকবে। এরই মধ্যে হজক্যাম্পে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সঙ্গে হজ চুক্তি অনুযায়ী এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালন করার কথা ছিল। এর মধ্যে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধন করেছেন মোট এক লাখ ২০ হাজার ৪৯১ জন। বাদবাকি কোটা সৌদি আরবে ফেরত গেছে। নিবন্ধিত হজযাত্রীরা শিডিউল অনুযায়ী সৌদি আরবে হজ পালনে গমন করবেন।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন