বিজ্ঞাপন

প্রশংসা পাচ্ছে পলাশ, জীবন ও শিমুল অভিনীত ‘প্রবাসী-২’

May 23, 2023 | 6:39 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

প্রবাসীদের বাস্তব জীবনের ৩টি বিশেষ মূহুর্ত নিয়ে নির্মিত হয়েছে প্রবাসী ২। মাত্র ৩ মিনিট ৫০ সেকেন্ডের এই শর্টফিল্মটি দেশের বাইরে থাকা সকল প্রবাসীসহ সবার প্রশংসা কুড়াচ্ছে এখন! দেশের অন্যতম ফুড প্রোডাক্ট প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্টার লাইন ফুড প্রোডাক্টস লিমিডেটের প্রযোজনায় নির্মিত হয়েছে নন্দিত এই শর্ট ফিল্মটি। স্টারলাইন ফুড প্রোডাক্টের ফেসবুক পেজে গত ৩০ এপ্রিল শর্টফিল্মটি মুক্তির পর থেকে লাখ লাখ ভিউয়ের পাশাপাশি শেয়ার ও ইতিবাচক মন্তব্য করে দর্শকেরা ছড়িয়ে দিয়েছেন। শর্টফিল্মে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জিয়াউল হক পলাশ, শিমূল শর্মা, শরাফ আহমেদ জীবনসহ অনেকেই। স্বল্পদৈর্ঘ্য এ ফিল্মে প্রবাসীদের জীবনের অপ্রকাশিত সুখ, দু:খ, হাসি, কান্না আর বিশেষ মুহূর্তগুলো ফুটে উঠেছে চমৎকারভাবে।

বিজ্ঞাপন

শাফায়েত হোসেন শাওন পরিচালিত শর্টফিল্মটি এরইমধ্যে স্টারলাইন ফুড প্রোডাক্টস এর ফেসবুক পেইজে এরইমধ্যে প্রায় আট হাজার শেয়ার, তিন হাজার কমেন্টস ও ৫১ হাজারের বেশি লাইকে ছড়িয়ে পড়েছে। যা প্রতিদিনই। এছাড়া অভিনেতা জিয়াউল হক পলাশের ফেসবুক পেজেও শেয়ার করা হয়েছে প্রবাসী ৭ হাজার শেয়ার ও ৪ হাজার কমেন্ট এবং ১লাখ ৩৭ হাজার লাইক দিয়েছেন তার ভক্তরা। সব মিলিয়ে প্রায় ১ কোটিরও বেশি মানুষ ভিডিওটি অনলাইনে দেখে ২ লাখের বেশি কমেন্টে করে তাদের অনুভূতির প্রকাশ করেছে।

এক প্রবাসী ভিডিওটিতে কমেন্ট করে বলেন, ‘নির্মম কষ্টে অর্জিত র‌েমিটেন্স দিয়ে পরিবার ও স্বজনদের মুখে হাসি ফোটানোর জন্য এক ধরনের নির্বাসিত জীবন মেনে নেয় প্রবাসীরা। ছোট্ট ভিডিও প্রবাসী-২ তে প্রবাস জীবনের যে কষ্ট তুলে ধরা হয়েছে; তা দেখে অশ্রু বেরিয়ে এসেছে। আসলে এটিই আমাদের প্রবাস; এটিই জীবন।

বিজ্ঞাপন

স্বল্পদৈর্ঘ্য এ ফিল্মটি নিয়ে অভিনেতা জিয়াউল হক পলাশ বলেন, ‘প্রবাসী ভাই-বোনদের প্রতি আমার আবেগের জায়গাটা সবসময়ই আলাদা। বিভিন্ন দেশে ঘুরে বেড়ানোর সুবাধে তাদেরকে কাছ থেকে দেখার সৌভাগ্য হয়েছে। কতটা কষ্টে তারা জীবন কাটান সেটা কাছ থেকে না দেখলে বোঝা যাবে না। স্টার লাইন ফুড প্রোডাক্টস প্রযোজিত এ কাজ করার সময় বুঝে ওঠতে পারিনি এটি এতো বেশি দর্শক প্রিয় হবে। ভিডিওটি অনলাইনে আপলোড করার সাথে সাথে এতো বেশি দর্শক এটিকে ধারণ করে তুলবে তা ভাবতে পারিনি। এটা আসলে প্রবাসীদের ভালোবাসা।'

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন