বিজ্ঞাপন

এশিয়া কাপের হাইব্রিড মডেলে রাজি ভারত!

May 25, 2023 | 8:40 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আসন্ন এশিয়া কাপের ভেন্যু নির্ধারণ নিয়ে জটিলতা হয়তো এবার কমল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রস্তাবিত ‘হাইব্রিড মডেল’ মেনে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। এমন তথ্যই জানাচ্ছে পাকিস্তানের দ্য নিউজ।

বিজ্ঞাপন

বিসিসিআইয়ের একটি সূত্রের বরাত দিয়ে দ্য নিউজ জানিয়েছে, হাইব্রিড মডেলের অনুমোদন দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

এবারের এশিয়া কাপের আয়োজক স্বত্ব পাকিস্তান ক্রিকেট বোর্ডের। তবে রাজনৈতিক ইস্যুতে পাকিস্তানে গিয়ে খেলতে চায় না ভারত। ফলে ‘হাইব্রিড মডেলে’র প্রস্তাব করে পিসিবি। পিসিবির এই প্রস্তাবে এশিয়া কাপ হবে দুই পর্যায়ে। প্রথমে ভারতকে ছাড়া বাকি ৫ দল পাকিস্তানে গিয়ে ৪টি ম্যাচ খেলবে। তারপর ভারতকে নিয়ে নিরপেক্ষ ভেন্যুতে হবে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো।

কদিনের ভেতরই বিষয়টি নিয়ে চূড়ান্ত ঘোষণা আসতে পারে। এ বিষয়ে ভারতীয় বার্তা সংস্থা পিটিআইয়ের সঙ্গে কথা বলেছেন জয় শাহ। তিনি বলেন, ‘এশিয়া কাপের ভেন্যুর সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। আমরা এখন আইপিএল নিয়ে ব্যস্ত। শ্রীলঙ্কা, বাংলাদেশ আর আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রতিনিধিরা আইপিএলের ফাইনালে আসছেন। তখন এ নিয়ে আলোচনা কবে। সময় মতো চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে।’

বিজ্ঞাপন

আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ মে। এর আগের দিন বিসিসিআইয়ের বোর্ডসভা আছে। শোনা যাচ্ছে, এশিয়া কাপ ইস্যুতে আলোচনা করতেই বোর্ড সভা ডাকছেন জয় শাহ। অর্থাৎ আর কয়েক দিনের মধ্যেই এশিয়া কাপ নিয়ে নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে যাচ্ছে ভারত।

আগামী ১ সেপ্টেম্বর মাঠে গড়ানোর কথা এবারের এশিয়া কাপ। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। ওয়ানডে সংস্করণে এই টুর্নামেন্ট খেলবে নেপাল এবং এশিয়ার টেস্ট খেলুড়ে পাঁচটি দেশ- ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন