বিজ্ঞাপন

আবাসিক এলাকায় মোবাইল টাওয়ার নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন

May 26, 2023 | 7:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুড়িগ্রাম: কুড়িগ্রাম পৌরসভার ২ ও ৫নং ওয়ার্ডের আবাসিক ও ঘনবসতিপূর্ণ চামড়ারগোলা এলাকায় মোবাইল টাওয়ারের কাজ বন্ধ ও অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ মে) সকাল ১১টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন- স্থানীয় বাসিন্দা আব্দুস সামাদ, মনির হোসেন মনু, তিন্নি বেগমসহ অন্যরা।

বক্তারা বলেন, ‘নির্মাণাধীন মোবাইল নেটওয়ার্ক টাওয়ার এলাকায় দেড় শতাধিক পরিবারের বসবাসসহ ১০০ গজের মধ্যে একটি উচ্চ বিদ্যালয়, আবাসিক হাফিজিয়া মাদরাসা, একটি মসজিদ ও ২০ গজের মধ্যে টেরেডেস হোমের একটি হাসপাতাল রয়েছে। মোবাইল টাওয়ার চালু করা হলে নিসৃত রেডিয়েশনে হৃদরোগ, ব্রেইনটিউমার, শিশুদের শারীরিক ও মানসিক সমস্যা ও ক্যান্সারের মতো রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।’

টাওয়ার নির্মাণ বন্ধে পৌর মেয়র, জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরে অভিযোগ দেওয়ার পরও কাজ চলমান থাকায় মানববন্ধন করছেন বলেও জানান তারা। অবিলম্বে নির্মাণাধীন মোবাইল নেটওয়ার্ক টাওয়ারটির কাজ বন্ধ করে অপসারণের দাবি জানান বক্তারা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, জেলা প্রশাসক বরাবর স্থানীয়দের দেওয়া অভিযোগে উল্লেখ করেন, হাইকোর্টের নির্দেশনা মোতাবেক এটি আইনবিরোধী। ২০১৯ সালে ১৭ আক্টোবর হাইকোর্ট ১১ দফা নির্দেশনার ২ নং দফায়, মোবাইল টাওয়ার বাসার ছাদ, স্কুল-কলেজ, হাসপাতাল, ক্লিনিক, কারাগার, খেলার মাঠ, জনবসতি এলাকা, হেরিটেজ ও প্রত্নতাত্বিক স্থানে না বসানো এবং যেগুলো বসানো হয়েছে তা অপসারণ করার কথা বলা হয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন