বিজ্ঞাপন

লিগ ওয়ানের শিরোপা ধরে রাখল পিএসজি

May 28, 2023 | 1:44 pm

স্পোর্টস ডেস্ক

লিগ ওয়ানের শিরোপা ধরে রাখতে শেষ দুই ম্যাচে পিএসজির। তবে শেষ ম্যাচ পর্যন্ত আর পিএসজিকে অপেক্ষা করতে হয়নি। ৩৭তম রাউন্ডে স্টারবুরের সঙ্গে ১-১ গোলে ড্র করলেও শিরোপা উদযাপন করেছে প্যারিস সেইন্ট জার্মেই। শিরোপা জিতে রেকর্ড গড়েছে পিএসজি। সেইন্ট এতিয়েনের সর্বোচ্চ ১০টি লিগ ওয়ান জয়ের রেকর্ড ছাড়িয়ে প্যারিসের ক্লাবটির শিরোপা এখন ১১টি।

বিজ্ঞাপন

ম্যাচের দশম মিনিটে ম‍্যাচের প্রথম উল্লেখযোগ‍্য সুযোগ পান কিলিয়ান এমবাপে। তবে জায়গা ছেড়ে বেরিয়ে এসে তার পা থেকে বল কেড়ে নিয়ে কোনো বিপদ হতে দেননি স্টারবুর গোলরক্ষক মাটস সেলস। পাঁচ মিনিট পর এল চাদাইলে বিতিশিয়াবুর দুর্বল ব‍্যাকপাসে দারুণ এক সুযোগ পেয়ে যায় স্টারবুর। ছুটে গিয়ে দুরূহ কোণ থেকে গোলের জন‍্য শট নেন হাবিব দিয়ালো। গোললাইন থেকে বল ফিরিয়ে পিএসজির ত্রাতা সার্জিও রামোস।

দ্বিতীয়ার্ধেও খুব বেশি সুযোগ তৈরি করতে পারছিল না পিএসজি। আক্রমণাত্মক ফুটবল খেলা স্টারবুরও পারছিল না তাদের জমাটরক্ষণ ভাঙতে। শেষ পর্যন্ত ৫৯তম মিনিটে পিএসজিকে লিড এনে দেন লিওনেল মেসি।। এমবাপের কাছ থেকে বল পেয়ে ঠাণ্ডা মাথার শটে জাল খুঁজে নেন আর্জেন্টিনা অধিনায়ক। চলতি আসরে এটি তার ১৬তম গোল।

ম্যাচে দারুণ প্রতিযোগিতা করা স্টারবুর সমতায় ফেরে ৭৯ মিনিটে মাথায়। মর্গ‍্যান সানসনের শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন জানলুইজি ডনারুম্মা। আলগা বলে বাকিটা সারেন পিএসজিরই সাবেক খেলোয়াড় কেভিন গামেইরো। আর তাতেই ম্যাচ শেষ হয় ১-১ গোলের সমতায়। আর পিএসজি এক পয়েন্ট নিয়ে নিশ্চিত করে ১১তম লিগ ওয়ানের শিরোপা।

বিজ্ঞাপন

৩৭ ম‍্যাচে ২৭ জয় ও চার ড্রয়ে ৮৫ পয়েন্ট হলো পিএসজির। একই সময়ে শুরু হওয়া অন‍্য ম‍্যাচে আজাকসিওকে ৩-০ গোলে হারানো লেন্স ৮১ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন