বিজ্ঞাপন

বাংলাদেশ ই-কমার্স সামিট অনুষ্ঠিত

May 28, 2023 | 6:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল ‘বাংলাদেশ ই-কমার্স সামিট’। রোববার (২৮ মে) রাজধানীর একটি হোটেলে দারাজের সৌজন্যে ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এবং অ্যাস্পায়ার টু ইনোভেট (এটুআই)-এর সহযোগিতায় এ সামিট অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

আধুনিক যুগের জন্য ই-কমার্সকে নতুনভাবে গড়ে তোলার মূলমন্ত্র নিয়ে সামিটের বিভিন্ন পর্বে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় দেশ-বিদেশের ই-কমার্স খাতে কর্মরত বিশেষজ্ঞ, সিদ্ধান্তপ্রণেতা এবং চিন্তাবিদরা অংশ নেন এবং নিজেদের মতামত তুলে ধরেন।

ই-ক্যাব সভাপতি শমী কায়সার অধিবেশনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অধিবেশনে মোট চারটি কি-নোট উপস্থাপনা, তিনটি প্যানেল আলোচনা, দুটি তথ্যবহুল সেশন, দুটি কেস স্টাডি এবং একটি ‘পলিসি ডায়ালগ’-এর আয়োজন ছিল।

এসব পর্বে বিশেষজ্ঞ আলোচকরা উন্নয়নশীল প্রযুক্তি, জালিয়াতি নিরাপত্তা, ভোক্তা পুনরাবৃত্তি, লজিস্টিক ম্যানেজমেন্ট, পেমেন্টসহ ই-কমার্স সম্পৃক্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন। ই-কমার্সের মতো নিত্য পরিবর্তনশীল সম্ভাবনাময় ক্ষেত্রে সাফল্যের সঙ্গে কার্য পরিচালনার জন্য এসব আলোচনা অধিবেশনে আগত পেশাজীবীদের দিকনির্দেশনার মতো কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন আয়োজকরা।

বিজ্ঞাপন

ই-কমার্স সামিট সম্পর্কে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, ই-কমার্স একটি দ্রুত অগ্রগতিশীল খাত। প্রতিবছরই আমরা এ খাতে অনেক আধুনিক উদ্ভাবন ও অনুশীলন লক্ষ্য করেছি। তাই এসব পরিবর্তনগুলোর যথাযথভাবে বাস্তবায়ন সম্পর্কে আলোচনা করা আমাদের দায়িত্ব। সম্মেলনটি ই-কমার্স খাতকে অভিনব যাবতীয় পরিবর্তনের সঙ্গে সমন্বয় ঘটিয়ে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

সারাবাংলা/ইএইচটি/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন