array(4) {
  [0]=>
  string(66) "https://sarabangla.net/wp-content/uploads/2017/12/Washington-3.jpg"
  [1]=>
  int(30)
  [2]=>
  int(10)
  [3]=>
  bool(false)
}
array(4) {
  [0]=>
  string(66) "https://sarabangla.net/wp-content/uploads/2017/12/Washington-3.jpg"
  [1]=>
  int(30)
  [2]=>
  int(10)
  [3]=>
  bool(false)
}

রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

ওয়াশিংটনে প্রবাসী বাংলাদেশীদের বিজয় দিবস উদযাপন

ডিসেম্বর ১৮, ২০১৭ | ১১:৫০ পূর্বাহ্ণ

শিব্বীর আহমেদ, ওয়াশিংটন

বিজ্ঞাপন

ওয়াশিংটনে বাংলাদেশীদের প্রাচীন এবং প্রথম সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) উদযাপন করল বিজয় দিবস-২০১৭। রোববার ভার্জিনিয়ার ষ্প্রীংফিল্ডের কমফোর্ট ইন হোটেল বলরুমে সংগঠনের সভাপতি শফি দেলোয়ার কাজলসহ সভাপতি কামরুল খান লিংকন ও সাধারন সম্পাদক সালেহ আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত হয় বিজয় দিবসের অনুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সংগঠন এক বছরের কর্মকাণ্ড নিয়ে আলোচনা হয়। সাধারণ সভা শেষে বাই’র এক বছররের কর্মকাণ্ডের ভিডিও প্রদর্শিত হয়। এর পরপরই অনুষ্ঠিত হয় বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিজ্ঞাপন

সাংস্কৃতিক অনুষ্ঠানে গীতিআলেখ্য, কবিতা আবৃতি ও মুক্তিযুদ্ধে ধর্ষীতা নারীর কাহিনি নিয়ে রচিক নাটিকা ‘বীরাঙ্গনা’ মঞ্চায়ন করা হয়। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশ্রহন করেন আতিয়া মাহজাবীন নীতু, আদিল খান, মিজানুর রহমান, কুলসুম রহমান. দিলশাদ চৌধুরী ছুটি প্রমুখ।

অনুষ্ঠানে বাই’র ২০১৮ সালের শিক্ষা বিষয়ক কর্মসূচী ‘পড়ুয়া’ নিয়ে উপস্থিত অতিথিদের সঙ্গে আলোচনা অনুষ্ঠিত হয়। ‘পড়ুয়া’ প্রোগ্রামের আওতায় সংগঠনটি ২০১৮ সালে বাংলাদেশের ২৫টি জেলার ২৫টি স্কুলে লাইব্রেরী প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশের সংগঠন লাইট অব হোপ এর সঙ্গে যৌথ উদ্যোগে বাই ‘পড়ুয়া’ প্রোগ্রামে অংশগ্রহন করবে। এছাড়া অনুষ্ঠানে ক্রমান্বয়ে দেশের প্রতিটি জেলায় ‘পড়ুয়া’ প্রোগ্রামটি ছড়িয়ে দেয়ার আশা ব্যক্ত করা হয়।

অনুষ্ঠানের বাই’র প্রাক্তন কর্মকতারাসহ ওয়ামিংটন প্রবাসের অনেকেই উপস্থিত ছিলেন। সবশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন সংগঠনের সভাপতি শফি দেলোয়ার কাজল।

সারাবাংলা/ এমএইচটি

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন