বিজ্ঞাপন

মেয়রের ঘোষণা পাত্তা না দিয়ে মুহূর্তেই অটোরিকশার দখলে সড়ক

May 31, 2023 | 2:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সিটি করপোরেশন থেকে শুধুমাত্র পায়ে চালিত রিকশার নিবন্ধন দেওয়া হয়। ব্যাটারিচালিত রিকশা জব্দে অভিযান চালানো হবে। এসব রিকশা পাওয়া গেলে ধ্বংস করা হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নুর তাপস এসব কথা বলেছেন।

বিজ্ঞাপন

বুধবার (৩১ মে) রাজধানীর বাসাবোর সবুজবাগে সংঘনায়ক শুদ্ধানন্দ সড়কের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মেয়র এ কথা বলেন।

তবে মেয়রের এমন ঘোষণার কিছুক্ষণ পরই সড়ক রিকশা, অটোরিকশা, সিএনজির দখলে চলে যায়। এ প্রতিবেদন লেখা অবধি মেয়র তাপস বৌদ্ধ মন্দিরে নাগরিক সংবর্ধনায় উপস্থিত রয়েছেন। এসময় সরেজমিনে দেখা যায়, বৌদ্ধ মন্দিরের সামনে সারি সারি ব্যাটারিচালিত রিকশা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, রাজধানীর ৫ নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত ধর্মরাজিক বৌদ্ধবিহার সংলগ্ন এই সড়ক প্রশস্ত এবং ফুটপাত নির্মাণ করা হয়েছে। সড়ক উন্নয়ন হলেও রাস্তার দুই পাশে ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা ও ভাড়ায় চালিত মোটরসাইকেল সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকায় এই রাস্তায় সবসময় যানজট লেগে থাকে। এই সড়কে যানজট নিরসনে কী উদ্যোগ নেওয়া হবে জানতে চাইলে মেয়র ট্রাফিক পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। এসময় তিনি অবৈধ ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযানের ঘোষণা দেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা ৯ সংসদীয় আসনের সদস্য সাবের হোসেন চৌধুরী, ৫-নং ওয়ার্ড কাউন্সিলর চিত্তরঞ্জন দাসসহ ডিএসসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন