বিজ্ঞাপন

মোহন খান আর নেই

May 31, 2023 | 2:28 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বাংলা নাটকে সমুদ্র মানেই মোহন খান। তার নাটক মানেই কক্সবাজার। প্রবীণ এ নির্মাতা তার দেখাতে পারবেন না সাগরের পানি বিশালতা, সৌন্দর্য। তিনি চলে গেছেন না ফেরার দেশে। শেষ হয়েছে তার ক্যান্সারের সঙ্গে বিশাল যুদ্ধ।

বিজ্ঞাপন

নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর জানান, মঙ্গলবার (৩০ মে) রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মোহন খান। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

গত এপ্রিল মাসে মোহন খানের ব্রেন টিউমার ধরা পড়ে। তখন জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করানো হয়। কিছুটা সুস্থ হয়ে উঠেছিলেন বটে। কিন্তু মে মাসের শুরুর দিকেই ফের অসুস্থ হয়ে পড়েন মোহন খান। এবার তার ঘাড়ে স্পাইনাল কর্ডের ওপরের প্রেশার পয়েন্টে একটি অস্ত্রোপচার করা হয়। এরপর থেকেই তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

এদিকে কামরুজ্জামান সাগর জানান, বুধবার (৩১ মে) বাদ জোহর লালমাটিয়া জামে মসজিদ (বিবি মসজিদ) প্রাঙ্গণে মোহন খানের জানাজা অনুষ্ঠিত হয়েছে। এরপর তাকে সমাহিত করা হবে আজিমপুর কবরস্থানে।

বিজ্ঞাপন

আশির দশকের শেষভাগে শোবিজে নির্মাতা হিসেবে পথচলা শুরু হয় মোহন খানের। তার নির্মিত প্রথম নাটক ‘আমার দুধমা’ প্রচার হয় বিটিভিতে। পরবর্তী সময়ে তার নির্মাণে ‘সমুদ্রে গাঙচিল’, ‘সেই আমরা’, ‘নীড়ের খোঁজে গাঙচিল’, ‘জেগে ওঠো সমুদ্র’, ‘মেঘবালিকা’, ‘দূরের মানুষ’, ‘আঙ্গুর লতা’, ‘হৃদয়পুরের গল্প’র মতো নাটক পেয়েছে দর্শক।

সারাবাংলা/এজেডএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন