বিজ্ঞাপন

আদালতে হট্টগোল: বিএনপিপন্থী আইনজীবীদের বিরুদ্ধে জিডি

May 31, 2023 | 5:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হট্টগোলের অভিযোগে বিএনপিপন্থী ২৮ আইনজীবীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০০ থেকে ১৫০ জনের বিরুদ্ধে রাজধানীর কোতয়ালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৩১ মে) জিডির বিষয়টি জানা গেছে। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নাজির শাহ মো. মামুন এ জিডি করেন।

সাধারণ ডায়েরি (জিডিতে) যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সেলিম, মিলন, মিনহাজ রানা, আনোয়ার হোসেন, মো. জাবেদ, শফিকুল ইসলাম শফিক, আব্দুল হান্নান, আব্দুল খালেক মিগন, জহিরুল ইসলাম কাইয়ুম, তাহমিনা আক্তার হাশেমী, শামিমা আক্তার শাম্মি, নারগিস সুলতানা মুক্তি, ওমর ফারুক ফারুকী, নিজাম উদ্দিন নিজাম, ইব্রাহীম স্বপন, মোয়াজ্জেম, নুরুজ্জামান, এইচ এম মাসুম, সামচুজ্জামান দিপু, বিল্লাল হোসেন, মাসুম হাসান, নিহার হোসেন ফারুক, তাহেরুল ইসলাম তৌহিদ, হাফিজুর রহমান হাফিজ, জহিরুল ইসলাম মুকুল, ২ নুরুজ্জামান তপনসসহ ১০০ থেকে ১৫০ জন অজ্ঞাতনামা বিএনপিপন্থী আইনজীবী।

জিডিতে উল্লেখ করা হয়, দুদকের মামলায় করা তারেক রহমান ও জোবাইদা রহমানের বিরুদ্ধে স্বাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। মধ্যাহ্ন বিরতির পর মহানগর দায়রা জজ মো.আছাদুজ্জামান এজলাসে আসন গ্রহণ পূর্বক অন্যান্য কার্যক্রম শেষে বিকেল তিনটার দিকে মামলার স্বাক্ষ্য গ্রহণ শুরু করেন। কিছুক্ষণের মধ্যে মামলার বিচারিক কার্যক্রমকে ব্যহত করার লক্ষ্যে বিএনপিপন্থী আইনজীবীরা আদালতের ভিতর হৈ-চৈ, হট্টগোলসহ স্বাক্ষীদের গালিগালাজ করতে থাকে। আদালতে উপস্থিত এডিশনাল পিপি অ্যাডভোকেট তাপস পাল ও দুদকের পিপি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন তাদের নিবৃত্ত করার চেষ্টা করলে উল্লেখিত বিএনপিপন্থী আইনজীবীরা বিভিন্ন ধরনের শ্লোগানসহ হট্টগোল করে বিচারিক কার্যক্রম ও স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ বাধা দেওয়ার চেষ্টা করে।

বিজ্ঞাপন

এতে আদালতের ভিতরে ব্যাপক বিশৃঙ্খলা সৃষ্টি হলে মহানগর দায়রা জজ আদালত সাময়িক মূলতবি করে এজলাস থেকে নেমে আসেন। পরবর্তীতে থানা পুলিশকে অবহিত করলে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। আরও কিছু সময় পরে আওয়ামীপন্থী আইনজীবীরা আদালতে প্রবেশ করলে বিএনপিপন্থী উল্লেখিত সকল আইনজীবী হৈ-চৈ হট্টগোল করতে করতে আদালত কক্ষ ত্যাগ করে। পরবর্তীতে দায়রা জজ পুনরায় আদালতে এজলাসে আসন গ্রহণ পূর্বক বর্ণিত মামলার সাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণসহ দিনের পরিবর্তী বিচারিক কার্যক্রম শেষ করেন বলে ওই জিডিতে বলা হয়।

এদিকে তারেক রহমান ও স্ত্রী বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ বন্ধের দাবিতে আজ (৩১ মে) বুধবার বিক্ষোভ মিছিল করছেন বিএনপিপন্থী আইনজীবীরা। দুপুর ২টা থেকে শুরু হয়েছে, যা এই রিপোর্ট লেখা পর্যন্ত বিক্ষোভ মিছিল চলমান রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন