বিজ্ঞাপন

নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ‘জবাই করে’ হত্যার হুমকি

June 1, 2023 | 5:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে জেলা প্রশাসনের এক ম্যাজিস্ট্রেটকে মোবাইলে কল দিয়ে ‘জবাই করে’ হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হবে বলে ওই ম্যাজিস্ট্রেট জানিয়েছেন। তিনি সম্প্রতি জামায়াত ঘরানার ইসলামী সমাজকল্যাণ পরিষদের কার্যালয় উচ্ছেদে নেতৃত্ব দিয়েছিলেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ জুন) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের মোবাইলে কল করে হুমকি দেওয়া হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত সারাবাংলাকে বলেন, ‘সকালে সাড়ে ৮টার পর আমার নাম্বারে দুটি কল আসে। প্রথমে কল দিয়ে চট্টগ্রামের ভাষায় অশ্রাব্য গালিগালাজ দিয়ে এরপর আমাকে গলাকেটে হত্যা করার হুমকি দেয়। দুই মিনিট পর একই ব্যক্তি আবার আরেকটি নম্বর থেকে ইন্টারনেট কল দিয়ে পুনরায় গালিগালাজ শুরু করেন।’

‘আমি ধারণা করছি গত ২৯ মে চকবাজার এলাকায় ইসলামি সমাজ কল্যাণ পরিষদের ভবনে অভিযান পরিচালনা করাতে এই হুমকিগুলো দেওয়া হয়েছে। ওই ভবনে জামায়াতে ইসলামি ও ইসলামী ছাত্রশিবিরের ব্যানার, চাঁদা আদায়ের রশিদ এবং বিপুল পরিমাণ সরকারবিরোধী বই জব্দ করা হয়েছে। হয়তো এ কারণে ওই রাজনৈতিক চক্র হুমকি দিতে পারে। এই ব্যাপারে আমি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে থানায় সাধারণ ডায়েরি করার প্রস্তুতি নিচ্ছি।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ২৯ মে দুপুরে চকবাজারে চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রাবাস সংলগ্ন ইসলামী সমাজকল্যাণ পরিষদের কার্যালয় উচ্ছেদে অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। অভিযোগ আছে, সরকারি জমি দখলে রেখে সংগঠনটি দীর্ঘসময় ধরে অবৈধভাবে তাদের কার্যক্রম চালিয়ে আসছিল। সামাজিক সংগঠনের আড়ালে জামায়াত-শিবির এ কার্যালয়কে তাদের ঘাঁটি হিসেবে ব্যবহার করে।

সারাবাংলা/আইসি/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন