বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের প্রাণহানি

June 2, 2023 | 10:19 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দুইজন মারা গেছেন। এতে করে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৪৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া আরও ৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৫টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬২টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৬টি।

বিবৃতিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১ হাজার ৫০৯টি। এর মধ্যে আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৫১৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫৪ লাখ ২৭ হাজার ১৮১টি।

বিজ্ঞাপন

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৮৯ জনের শরীরে। এছাড়া সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৮৭ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৮ দশমিক ৩৮ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৯১ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৫৭ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮১ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৯ শতাংশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন