বিজ্ঞাপন

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৫০

June 3, 2023 | 1:22 am

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের উড়িষ্যা রাজ্যের বালেশ্বরের কাছে ট্রেনের ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৫০ জন যাত্রী নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। শুক্রবার (২ জুন) সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও চার শতাধিক যাত্রী। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

বিজ্ঞাপন

এনডিটিভির খবরে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের হাওড়া থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে পাশের ট্র্যাকে পড়েছিল। ভারতের রেল মন্ত্রণালয়ের মুখপাত্র অমিতাভ শর্মা এনডিটিভিকে জানিয়েছেন, হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস ওপাশ থেকে আসা লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেসের  কোচগুলোকে ধাক্কা দেয়। এসময় আরও একটি মালবাহী ট্রেন সেখানে ছিল। এতে ব্যাপক হতাহতের ঘটনা ঘটে।

উল্লেখ্য, হাওড়া থেকে চেন্নাইয়ের উদ্দেশে প্রতিদিন ভ্রমণ করেন বহু বাংলাদেশি। এ ট্রেন দুর্ঘটনায় অবশ্য এখনও হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।

ভারতের জাতীয় বিপর্যয় ত্রাণ বাহিনী (এনডিআরএফ) এবং এর উড়িষ্যা রাজ্যের শতাধিক উদ্ধারকর্মী ঘটনাস্থলে পৌঁছেছেন। তারা ধ্বংসাবশেষে আটকে পড়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা করছেন।

বিজ্ঞাপন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাৎক্ষণিকভাবে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি ও আহতদের প্রত্যেককে ৫০ হাজার রুপি করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন