বিজ্ঞাপন

আন্দোলন চূড়ান্ত পরিণতির দিকে যাচ্ছে: মির্জা ফখরুল

June 3, 2023 | 3:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির আন্দোলন চূড়ান্ত পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

শনিবার (৩ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত বইমেলা ও চিত্র প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধনকালে তিনি এ তথ্য জানান।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ বই মেলা ও চিত্র প্রদর্শনী আয়োজন করা হয়েছে।

নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের এই আন্দোলন চূড়ান্ত পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। এরইমধ্যে আমাদের ১৭ জন নেতা-কর্মী শহিদ হয়েছেন। তাদের রক্ত বৃথা যেতে পারে না। তাদের আত্মত্যাগের মূল্য দিতে হবে। ঐক্যবদ্ধ হয়ে আমাদেরকে আন্দোলনে চালিয়ে যেতে হবে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কথা বলে শেষ করে যাবে না। আওয়ামী লীগ জিয়াউর রহমানকে বলে অখ্যাত। ঠিকই কিন্তু এই অখ্যাত মানুষটাই দেশের মানুষকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছেন। যখন জাতি দিশেহারা, তখন তিনি সাহসী কণ্ঠে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার ডাক দিয়েছিলেন। বলেছিলেন, আমি মেজর জিয়া বলছি। আই রিভল্ট।

মির্জা ফখরুল বলেন, ‘জিয়াউর রহমান সত্যিই দেশের অগ্রদূত হয়ে জন্ম নিয়েছিলেন। যখনি ক্রান্তিকাল দেখা দিয়েছে, তখনই তিনি মানুষের হয়ে বেরিয়ে এসেছেন। ৭৫ পরবর্তী সময় জাতি যখন দিক হারিয়ে ফেলেছিল, তখনই তিনি মানুষের জন্য অগ্রনায়ক হয়ে এসেছেন। যখন দেশের মধ্যে অরাজকতা চলছিল। সেদিন এই অখ্যাত মানুষটিই দায়িত্ব নিয়ে কাজে নেমে পড়েছিলেন।’

তিনি বলেন, ‘আজ বিশ্বের কাছে এই সরকারের ভোট চুরি প্রমাণিত হয়েছে। আজ তারাও এদেরকে বিশ্বাস করতে চাচ্ছে না। বিশ্ব জানে, এই সরকারের অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হবে না। এটা আশা করা যায় না। তাই এদের পতন ঘটিয়ে চূড়ান্ত লক্ষ্য অর্জন করতে হবে।

বিজ্ঞাপন

ঢাকা মহানগর উত্তর বিএনপি আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তম, চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর ড. তাজমেরী এস এ ইসলাম প্রমুখ।

সারাবাংলা/এজেড/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন