বিজ্ঞাপন

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য গড়ার আহ্বান

June 3, 2023 | 9:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ২০২৩-২৪ প্রস্তাবিত বাজেটকে গণবিরোধী আখ্যায়িত করেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। সেইসঙ্গে দ্রব্যমূল্য কমানোর দাবিতে এবং আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য গড়ার জন্য আন্দোলনরত সব রাজনৈতিক দল ও জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

শনিবার (৩ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি থেকে দলটির নেতার এ আহ্বান জানান।

মানববন্ধনে বক্তব্য দেন- গণফোরামের সাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমান, প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান এমপি, আব্দুল মোমেন চৌধুরী, মোশতাক আহম্মেদ, আব্দুর রহমান, জাহাঙ্গীর, কোষাধ্যক্ষ শাহ্ নূরুজ্জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক শফিউর রহমান খান, দফতর সম্পাদক জহিরুল ইসলাম, ঢাকা মহানগরের (দক্ষিণ) সভাপতি মোহাম্মদ আলী বাদল, মহানগর উত্তরের সভাপতি একেএম শফিকুল ইসলাম প্রমুখ।

গণফোরাম সাধারণ সম্পাদক বলেন, ‘প্রস্তাবিত বাজেট পাস হলে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের জীবন যাত্রার ব্যয় বাড়বে। বাজেটে নিত্য-প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কোনো পদক্ষেপ না থাকায় বাজার ব্যবস্থা জনগণের নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। ঋণ খেলাপী, অর্থপাচার ও দুর্নীতি বন্ধে বাজেটে কোনো নির্দেশনা নাই।’

বিজ্ঞাপন

মানববন্ধনে মোকাব্বির খান এমপি সরকার ঘোষিত বাজেটের তীব্র সমালোচনা করে বলেন, ‘প্রস্তাবিত বাজেটে ধনী-গরিবের বৈষম্য সৃষ্টি করা হয়েছে। ঋণনির্ভর এই বাজেট বাস্তবায়নযোগ্য নয়। গোঁজামিলের এই বাজেট পাস হলে দেশের অর্থনৈতিক খাতে বিপর্যয় নেমে আসবে। জনদুর্ভোগ বাড়বে। ফলে এই বাজেট সমর্থনযোগ্য নয়।’

বক্তারা গণবিরোধী এই বাজেটের প্রতিবাদে ও দ্রব্যমূল্য কমানোর দাবির পাশাপাশি আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

বিজ্ঞাপন

সারাবাংল/এএইচএইচ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন