বিজ্ঞাপন

আখের সঙ্গে সাথীফসল চাষাবাদ শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত

June 3, 2023 | 9:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: সদর উপজেলার আকুন্দবাড়িয়া গ্রামে আধুনিক প্রযুক্তিতে লাভজনকভাবে আখের সঙ্গে সাথীফসল চাষাবাদ শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৩ জুন) সকাল ১০টায় পাবনার ঈশ্বরদী উপজেলায় বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের আয়োজনে ও আখের সঙ্গে সাথীফসল হিসেবে ডাল, মসলা এবং সবজি জাতীয় ফসল উৎপাদন প্রকল্পের অর্থায়নে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. মো. আবু তাহের সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার দর্শনা কেরু অ্যান্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন।

মাঠ দিবস অনুষ্ঠানের শুরুতেই বক্তব্য রাখেন- জীবননগর উপজেলার মাধবখালী গ্রামের কৃষক রাজেদুল ইসলাম ও নিশ্চিন্তপুর গ্রামের আমিনুল হক এবং সদর উপজেলার ডিহি গ্রামের মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেরু অ্যান্ড কোম্পানির মহাব্যবস্থাপক (কৃষি) আশরাফুল আলম ভুঁইয়া, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা সাইফুল ইসলাম, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও চুয়াডাঙ্গার দর্শনা উপকেন্দ্রের ইনচার্জ ওমর খৈয়াম এবং বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা রাশেদুল ইসলাম।

বিজ্ঞাপন

মাঠ দিবসের অনুষ্ঠান শেষে অতিথিরা কৃষকদের সাথীফসল পেঁয়াজ, রসুন, টমেটো ক্ষেত পরিদর্শন করেন।

মাঠ দিবসে প্রায় শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন