বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯ ইং , ১২ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

হলিউড তারকাদের পারিশ্রমিক কত

মে ৯, ২০১৮ | ৬:০৫ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

পারিশ্রমিক চাওয়ার ব্যাপারে তারকারা এখন অনেকটাই নমনীয়। অধিকাংশ শিল্পীরাই এখন আর অনেক পারিশ্রমিক চেয়ে প্রযোজকদের হকচকিয়ে দেন না। তবে এই অধিকাংশ তারকা বাদ দিলে যে কজন থাকেন তাদের পারিশ্রমিকও কিন্তু কম না। এমনটাই জানাচ্ছে এন্টারটেইনমেন্ট বিষয়ক আন্তর্জাতিক গণমাধ্যম ভ্যারাইটি।

প্রতিবেদন অনুযায়ী লিওনার্দো ডি’ক্যাপ্রিয়, ডোয়াইন জনসন, রবার্ট ডাওনি জুনিয়র এবং ভিন ডিজেল সেই কতিপয় হলিউড স্টারদের মধ্যে অন্যতম। এই তারাকারা প্রতি সিনেমায় ২০ মিলিয়ন ডলারের বেশি পারিশ্রমিক নিয়ে থাকেন।

লিওনার্দো ডি’ক্যাপ্রিয় নাকি তার পারিশ্রমিক কমিয়েছেন। আর কমিয়েই হয়েছে ২০ মিলিয়ন ডলার। ২০১০ সালে ‘ইনসেপশন’ সিনেমার জন্য ২০ মিলিয়ন ডলার পারিশ্রমিক নিয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

রবার্ট ডাওনি জুনিয়রের হিসাব নিকাশ আরও অন্যরকম। সিনেমার লভ্যাংশ থেকেও মুনাফা নেন রবার্ট। আর এই মুনাফার কথা তিনি লিখিয়ে নেন চুক্তিপত্রে। ‘স্পাইডারম্যান: হোমকামিং’ সিনেমায় ১০ মিনিটের উপস্থিতির জন্য তিনি নিয়েছিলেন ১০ মিলিয়ন ডলার।

ফোর্বস ম্যাগাজিন অনুযায়ী ডোয়াইন জনসন ২০১৭ সালের সবচেয়ে বেশি পারিশ্রমিক নেয়া শিল্পী। এই অভিনেতা তার মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘রেড নোটিশ’ এর প্রচারণার জন্যই নিচ্ছেন ১ মিলিয়ন ডলার। সিনেমার পারিশ্রমিক ২২ মিলিয়ন ডলারের বাইরেও ভিন্ন ভিন্ন কাজের জন্য আর্থিক সুবিধা দিতে হয় তাকে।

তবে এবছর সব সবাইকে ছাড়িয়ে সর্বোচ্চ পারিশ্রমিক নিতে যাচ্ছেন ‘জেমস বন্ড’ খ্যাত অভিনেতা ডেনিয়েল ক্রেগ। জেমস বন্ডের পরবর্তী সিনেমার জন্য ২৫ মিলিয়ন ডলার নেবেন এই অভিনেতা।

অভিনেত্রীরা একেবারে পিছিয়ে নেই। বেশি পারিশ্রমিক পাওয়া শিল্পীদের তালিকায় অভিনেতাদের চেয়ে অভিনেত্রীরা সংখ্যায় কম। এদের মধ্যে অস্কার জয়ী অভিনেত্রী জেনিফার লরেন্স তার অভিনীত ‘রেড অ্যারো’ সিনেমার জন্য পারিশ্রমিক নিয়েছেন ১৫ মিলিয়ন ডলার। তার পথেই আছেন অ্যানা হ্যাথাওয়ে। তিনিও পারিশ্রমিক নেন ১৫ মিলিয়ন ডলার।

সারাবাংলা/পিএ/টিএস

হলিউড তারকাদের পারিশ্রমিক কত
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন