বিজ্ঞাপন

মন্দির থেকে স্বর্ণ চুরি: ৩ জনের ৮ বছরের কারাদণ্ড

June 5, 2023 | 2:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে ২০০ ভরি স্বর্ণসহ টাকা চুরির মামলায় ৩ আসামিকে পৃথক দুই ধারায় চার বছর করে ৮ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (৫ জুন) দুপুরে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ রায় ঘোষণা করেন। দণ্ডের পাশাপাশি তাদের চার হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরও চার মাস কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত তিন আসামি হলেন মনির হোসেন, গরীব উল্লাহ ওরফে আসলাম এবং মনিরুল। তবে দুই ধারার সাজা একত্রে চলবে। সেক্ষেত্রে তাদের চার বছর কারাভোগ করতে হবে বলে আদেশে উল্লেখ করেন বিচারক।

বিজ্ঞাপন

আসামিরা পলাতক রয়েছেন। আদালত তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তবে শাহ আলম, সবুজ আহম্মেদ ও সেলিমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের ৮ জানুয়ারি রাতে দুর্ধর্ষ চুরি হয় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে। খোয়া যায় প্রায় ২০০ ভরি স্বর্ণ, নগদ চার লাখ ৬০ হাজার টাকা এবং পাঁচ-ছয় ভরি রুপা।

ওই ঘটনার পরদিনই রাজধানীর চকবাজার থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন মহানগর পূজা উদযাপন কমিটির তৎকালীন সভাপতি বীরেশ চন্দ্র সাহা।

বিজ্ঞাপন

২০১২ সালের ৩০ এপ্রিল মামলাটি তদন্ত করে ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আশরাফ হোসেন।

২০১৩ সালে আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ২৩ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/ এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন