বিজ্ঞাপন

জামিন হয়নি এনু-রুপন-জয় গোপালের

June 5, 2023 | 3:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মানিলন্ডারিং আইনের মামলায় আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেতা এনামুল হক ভূঁইয়া ওরফে এনু, রুপন ভূঁইয়া ও ওয়ান্ডারার্স ক্লাবের সেক্রেটারি জয় গোপাল সরকারের জামিনের আবেদন না মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (৫ জুন) দুপুরে শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মাদ নজরুল ইসলামের আদালত এই আদেশ দেন।

এদিন এনু ও রুপনের পক্ষে ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান মন্টু, জয় গোপালের পক্ষে সাবেক খাদ্যমন্ত্রী সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম ও কাজী নজিব উল্যাহ হিরু জামিন শুনানি করে। রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিন নামঞ্জুরের আদেশ দেন।

আজকে মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন কোনো সাক্ষী আদালতে হাজির হননি। এজন্য আদালত আগামী ১২ জুন সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেন।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এসব তথ্য জানান।

এই মামলায় আসামির সংখ্যা ১০ জন। মামলার অপর আসামিরা হলেন, এনু ও রুপনের ভাই মিরাজুল হক ভুইয়া শিপলু, রাশিদুল হক ভুইয়া, শহিদুল হক ভুইয়া, ওয়ান্ডারার্স ক্লাবের কেয়ারটেকার নবী হোসেন শিকদার, বলবয় সাইফুল ইসলাম ও তাদের সহযোগী পাভেল রহমান ও তুহিন মুনসি।

ক্যাসিনো বিরোধী অভিযানের অংশ হিসেবে ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর এনামুল হক এনু ও রুপনের বাসায় অভিযান চালায় র‌্যাব-৩।

বিজ্ঞাপন

অভিযানে এনুর বাসা থেকে নগদ ৮৮ লাখ ৩৫ হাজার ৮০০ টাকা এবং এক কোটি ২০ লাখ টাকা মূল্যমানের ২ কেজির বেশি ওজনের ১৯ প্রকার স্বর্ণালঙ্কার উদ্ধার হয়। অপরদিকে রুপনের বসা থেকে নগদ ১৭ লাখ ১৬ হাজার ৩শ টাকা এবং স্বর্ণ ২ কেটি ৫০ লাখ টাকা মূল্যমানের স্বর্ণালংকার উদ্ধার হয়। পরে ওই ঘটনার পর এনু ও রুপনের বিরুদ্ধে সূত্রাপুর, ওয়ারী এবং গেন্ডারিয়া থানায় একটি মানিলন্ডারিং, অবৈধ সম্পদ অর্জণসহ বিভিন্ন অভিযোগে সাতটি মামলা দায়ের করা হয়।

সারাবাংলা/এআই/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন