বিজ্ঞাপন

হাইকোর্টে জামিন পেলেন ডা. সাবরিনা

June 5, 2023 | 8:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থের বিনিময়ে নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসের ভুয়া প্রতিবেদন দেওয়ার মামলায় ১১ বছরের সাজাপ্রাপ্ত জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা শারমিন হোসেনকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

সোমবার (৫ জুন) বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সাবরিনার পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ মাসুদ-উল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি সুজিত চ্যাটার্জি বাপ্পী বলেন, ‘করোনা ভাইরাসের রিপোর্ট জালিয়াতির মামলায় ডা. সাবরিনা চৌধুরীকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে রুল জারি করেছেন আদালত।’

বিজ্ঞাপন

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট জালিয়াতির মামলায় ২০২২ সালের ১৯ জুলাই ঢাকার মুখ্য মহানগর মেট্রোপলিটন আদালত সাবরিনাকে ১১ বছর কারাদণ্ড প্রদানের পাশাপাশি জরিমানা প্রদান করে।

রায়ে জেকেজি হেলথ কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরিফুল হক চৌধুরী ও তার স্ত্রী ডা. সাবরিনা শারমিন হোসেনসহ ৮ জনকে ১১ বছর করে কারাদণ্ড দেন আদালত। ১১ বছরের কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ১১ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১১ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

পরে ওই রায়ের বিরুদ্ধে ২০২২ সালের ৬ সেপ্টেম্বর আপিল করেন সাবরিনা। সেইসঙ্গে জামিন আবেদন করেন। এর পর গত বছরের ৩০ জানুয়ারি ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন সেশন আদালত তার জামিন নামঞ্জুর করে। এরপর গত মার্চে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন ডা. সাবরিনা। শুনানি শেষে আদালত ডা. সাবরিনাকে জামিন দিয়েছেন আদালত। পাশাপাশি এ বিষয়ে রুল জারি করেছেন।

বিজ্ঞাপন

মামলার বাকি ছয় আসামি হলেন— আরিফুলের বোন জেবুন্নেছা রিমা, সাবেক কর্মচারী হুমায়ুন কবির হিমু ও তার স্ত্রী তানজিনা পাটোয়ারী, জেকেজির সমন্বয়ক আবু সাঈদ চৌধুরী, জেকেজির কর্মচারী বিপুল দাস ও শফিকুল ইসলাম রোমিও।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন