বিজ্ঞাপন

গলায় লিচু আটকে শিশুর মৃত্যু

June 6, 2023 | 3:40 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর হাজারীবাগে গলায় লিচু আটকে অনিক হোসেন (১০) নামে এক বাক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ জুন) সকাল ১১টার দিকে হাজারীবাগ গজমহলের বাসায় এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

শিশুটির মা পারভিন আক্তার জানান, হাজারীবাগ গজমহল পুরাতন থানার পিছনে অনিকের নানীর বাসায় থাকেন তারা। অনিক জন্ম থেকেই শারীরিক ও বাকপ্রতিবন্ধী ছিল। সকালে বাসার ফ্রিজ পরিস্কার করছিলেন তিনি। এ সময় ফ্রিজ থেকে লিচু বের করে রাখলে সেখান থেকে একটি লিচু নিয়ে মুখে দেয় অনিক।

কিছুক্ষণ পর সে চিৎকার করতে থাকে এবং গলার দিকে ইশারা দিয়ে কিছু বুঝানোর চেষ্টা করে। বিষয়টি টের পেয়ে গলা থেকে লিচুটি বের করার চেষ্টা করে ব্যর্থ হয়। আস্তে আস্তে নিস্তেজ হয়ে পড়ে অনিক। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে দুপুর সাড়ে ১২টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তাদের বাড়ি নোয়াখালী সদর উপজেলায়। অনিকের বাবা আবু সাইদ অনিকের জন্মের পরই তাদের ছেড়ে অন্যত্র চলে গেছেন। এরপর থেকে একমাত্র ছেলে অনিককে নিয়ে মা পারভিন গজমহল এলাকায় অনিকের নানী মিনারা বেগমের বাসায় থাকেন।

বিজ্ঞাপন

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, হাজারীবাগ থেকে শিশুটিকে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। শিশুটির স্বজনরা জানায়, গলায় লিচু আটকে গিয়েছিল। মরদেহ মর্গে রাখা হয়েছে। বিষয়টি হাজারীবাগ থানায় জানানো হয়েছে।

সারাবাংলা/এসএসআর/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন