বিজ্ঞাপন

সোনার বার চোরাচালানের মামলায় ১২ বছর কারাদণ্ড

June 7, 2023 | 6:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৯৬ সোনার বার উদ্ধারের মামলায় ওমান ফেরত এক ব্যক্তিকে ১২ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৭ জুন) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালত এ রায় দেন। কারাদণ্ডপ্রাপ্ত আসামি দিদারুল আলমের (৪১) বাড়ি রাউজান উপজেলার দেওয়ানপুর এলাকায়। তার বাবার নাম মাহবুব আলম। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মহানগর পিপি আবদুর রশিদ সারাবাংলাকে জানান, আসামি দিদারুল আলমকে ১২ বছরের সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণা করার সময় দিদারুল আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৯ সালের ৯ এপ্রিল দিদারুল ওমানের মাস্কাট থেকে চট্টগ্রামের বিমানবন্দরে পৌঁছে। ওই সময় তার কাছ থেকে ৯৬টি সোনার বার উদ্ধার করে কাস্টমস কর্তৃপক্ষ। ঘোষণা ছাড়াই আনা এসব বারের ওজন ১১ কেজি ১৯৭ গ্রাম।
এ ঘটনায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী রাজস্ব কর্মকর্তা করুণাময় চাকমা বাদী হয়ে নগরীর পতেঙ্গা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। ১৮ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য নিয়ে বুধবার এ রায় দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন