বিজ্ঞাপন

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ২ নেতা বহিষ্কার

June 7, 2023 | 9:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত নেতারা হলো- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার ও সদস্য মারুফ আহমেদ মনসুর।

বিজ্ঞাপন

বুধবার (৭ জুন) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও সদস্য মারুফ আহমেদ মনসুরকে সংগঠনের শৃঙ্খলার পরিপন্থী কর্মকাণ্ডের কারণে তাদের পদ থেকে বহিস্কার করা হলো।

প্রসঙ্গত, যুবলীগ নেতা টিপু হত্যার অভিযোগপত্রে দু’জনেরই নাম রয়েছে। এ ছাড়া তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্যও আদালতের কাছে আবেদন করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিজ্ঞাপন

রাজধানীর মতিঝিলের সাবেক আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যাকাণ্ডের সাড়ে ১৪ মাস পর সোমবার আদালতে অভিযোগপত্র দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। টিপু হত্যা মামলার তদন্তে ৩৪ জনের সংশ্লিষ্টতা পেয়েছে বলে জানায় তদন্ত সংস্থাটি।

এর মধ্যে ‘এক্সেল’ সোহেল নামে এক সন্দেহভাজনের পরিচয় নিশ্চিত করতে না পারায় তাকে অভিযোগপত্রে রাখা হয়নি। বাকি ৩৩ জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ২৪ জন গ্রেফতার হয়েছেন।

এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদ্য বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, দক্ষিণ সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারুফ আহমেদ মনসুরসহ এ মামলায় ৯ জনকে পলাতক দেখানো হয়েছে। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্য আদালতের কাছে আবেদন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন