বিজ্ঞাপন

সাংসদ ফখরুল ইমামের মিথ্যাচারের বিরুদ্ধে আইসিটির ৫ সংগঠনের নিন্দা

June 8, 2023 | 11:01 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ময়মনসিংহ-৮ আসনের সংসদ সদস্য ফখরুল ইমাম জাতীয় সংসদে তথ্যপ্রযুক্তির পাঁচসংগঠনকে জড়িয়ে মিথ্যাচার করায় নিন্দা প্রকাশ করেছেন সংগঠনগুলোর নেতারা।

বিজ্ঞাপন

বুধবার (৮ জুন) রাতে জরুরি অনলাইন সংবাদ সম্মেলনে এই নিন্দা জানান তারা।

সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, মহান জাতীয় সংসদে আমাদের নাম বলে ‘আজকেও আমাদের সঙ্গে কথা বলা হয়েছে’ উল্লেখ করাটা ছিল মিথ্যা কথা। গত বছরের ৩০ মে দেওয়া চিঠির পরিপ্রেক্ষিতে তিনি যে বক্তব্য দিয়েছেন এবং বলেছেন ‘আমরা চিঠির দাবি থেকে এক চুলও সরে আসিনি’।

তিনি ‘সংসদে আসার আগেও আমাদের সঙ্গে কথা বলেছেন; তা পুরোপুরি মিথ্যা। এটা আমাদের ইমেজকে প্রশ্নবিদ্ধ করেছে। তাই আগামীকালই বিষয়টি অবহিত করে আমরা অবশ্যই স্পিকার বরাবর চিঠি দেব। তার এই ধরণের বক্তব্য ভীষণ হতাশাজনক।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ বলেন, সংসদ সদস্যের এমন কথায় আমরা লজ্জিত। শুধু আজ নয়, কখনোই উনার সঙ্গে আমাদের কোনো কথা হয়নি।

আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক বলেছেন, আমরা উনাকে চিনি না। উনি যা বলেছেন তা ডাহা মিথ্যা কথা।

অনলাইনে যুক্ত থেকে সংসদ সদস্য ফখরুল ইমামের মিথ্যাচারের নিন্দা জানিয়েছেন ই-ক্যাব যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা এবং বিসিএস সভাপতি সুব্রত সরকার।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বাংলাদেশে জনবান্ধব সেবা ব্যবস্থার উন্নয়নে তথ্যপ্রযুক্তি-ভিত্তিক উদ্ভাবনী সংস্কৃতির বিকাশ এবং জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় সহায়তা প্রদানকল্পে ‘এজেন্সি টু ইনোভেট (এটুআই) বিল, ২০২৩’ নামে একটি বিল জাতীয় সংসদে উত্থাপিত হয়েছে। বুধবার একাদশ জাতীয় সংসদের ২৩তম অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই বিলটি উত্থাপন করেন। এছাড়া তিনি ‘এজেন্সি টু ইনোভেট (এটুআই) বিল, ২০২৩’ ১৫ দিনের মধ্যে পরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’তে প্রেরণ করার অনুরোধ জানান।

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী কর্তৃক বিল উত্থাপনের পর স্পিকার এ বিষয়ে পক্ষে-বিপক্ষে মতামত দেয়ার জন্য জাতীয় সংসদের সদস্য ফখরুল ইমাম’কে সুযোগ দেন। এসময় তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এই পাঁচটি সংগঠনের নাম উল্লেখ করে বিলের বিপক্ষে আপত্তি আছে বলে সংসদে বক্তব্য দেন।

সারাবাংলা/ইএইচটি/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন