বিজ্ঞাপন

মেসি চেয়েছিলেন ফিরতে, বার্সা হাত বাড়ায়নি

June 8, 2023 | 1:30 pm

স্পোর্টস ডেস্ক

বুধবার (৭ জুন) রাতে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। সৌদি আরবের মেগা প্রস্তাব প্রত্যাখ্যান করে এমএলএস যোগ দিয়েছেন মেসি। আর এরপরেই ভেঙে বার্সা সমর্থকদের আবারও মেসিকে ফিরে পাওয়ার সব স্বপ্ন। এমএলএস যোগ দেওয়ার পর মেসি জানিয়েছেন তিনি বার্সাতে ফিরতে চেয়েছিলেন কিন্তু বার্সায় চায়নি। অন্যদিকে বার্সা এক অফিসিয়াল বিবৃতিতে জানিয়েছে তারা মেসিকে আনতে চেয়েছিল কিন্তু সোমবারই জর্জ মেসি তাদেরকে জানিয়ে দিয়েছিলেন তার ছেলের নতুন ঠিকানার কথা।

বিজ্ঞাপন

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমানোর পর থেকে মেসির ক্যাম্প ন্যুতে ফেরার গুঞ্জন চলছিল। সম্প্রতি তা আরও ডালপালা মেলে নানা কারণে। দুদিন আগে এই মহাতারকার বাবা জর্জ মেসিও বলেছিলেন, ছেলে বার্সেলোনায় ফিরলে তিনি খুশিই হবেন।

তবে ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার পর এক সাক্ষাৎকারে মেসি জানালেন অন্য কথা। তিনি ফিরতে চাইলেও বার্সেলোনায় নাকি তাকে ফেরাতে আগ্রহী ছিল না।

মেসি বলেন, ‘আমি আসলেই বার্সেলোনাতে ফিরতে চেয়েছিলাম এবং এটা নিয়ে খুবই শিহরিত ছিলাম। কিন্তু সেখান থেকে বিদায়ের সময় যে পরিস্থিতির মধ্যে দিয়ে আমাকে যেতে হয়েছিল, সেই অবস্থার মধ্যে আবার পড়তে চাইনি; সামনে কী ঘটবে, তা দেখার অপেক্ষায় থাকতে এবং অন্যের হাতে নিজের ভবিষ্যৎ তুলে দিতে চাইনি। শুনেছিলাম (আমাকে আনার জন্য) বার্সেলোনাকে খেলোয়াড় বিক্রি করতে হবে বা খেলোয়াড়দের পারিশ্রমিক কমাতে হবে। সত্যি বলতে, আমি এই বিষয়গুলোর মধ্য দিয়ে যেতে চাইনি, কিংবা এইসব কিছুর দায় নিতে চাইনি।’

বিজ্ঞাপন

এদিকে মেসির নতুন ক্লাব ঘোষণার পর বার্সেলোনাও দিয়েছে এক বিবৃতি। সেখানে তারা জানায় মেসির বাবা আগেই বার্সেলোনাকে জানিয়েছিলেন তার ছেলের নতুন ক্লাবে যোগ দানের কথা।

বার্সা বলে, ‘গত ৫ জুন, সোমবার, মেসি বাবা ও তার প্রতিনিধি হোর্হে মেসি ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তাকে জানিয়ে দেন এই খেলোয়াড়ের ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত। যদিও এফসি বার্সেলোনা ও লিওনেল মেসি উভয়েরই চাওয়া ছিল, এই জার্সিতে আবার তাকে দেখা যাবে এবং বার্সেলোনা থেকে তাকে প্রস্তাবও দেওয়া হয়েছিল। কম চাহিদার লিগে, পাদপ্রদীপের আলো থেকে আরও দূরে এবং সাম্প্রতিক বছরগুলোয় যতটা চাপের মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে, এর চেয়ে কম চাপের লিগে মেসির খেলতে চাওয়ার সিদ্ধান্ত বার্সেলোনা সভাপতি উপলব্ধি করতে পারছেন এবং সম্মানও করেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন