বিজ্ঞাপন

তেলবাহী ওয়াগনের সঙ্গে লরির সংঘর্ষে মোটরসাইকেল চালক নিহত

June 9, 2023 | 8:26 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে তেলবাহী ওয়াগনের সঙ্গে লরির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় লরির নিচে চাপা পড়ে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (০৮ জুন) রাত ১১টার দিকে নগরীর বন্দর থানার সল্টগোলা ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ নিহতের পরিচয় নিশ্চিত করেছেন। মোয়াজ্জেম হোসেন লাবলু (৩৮) নামে ওই ব্যক্তির বাসা নগরীর পূর্ব মাদারবাড়ীর হাজী আব্দুল গনি মিস্ত্রির বাড়িতে। তিনি মোটর সাইকেল চালক বলে জানালেও সেটা রাইড শেয়ারিং, ভাড়া কিংবা ব্যক্তিগত কি না নিশ্চিত করতে পারেনি পুলিশ।

রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রামের গুডস পোর্ট ইয়ার্ডের (সিজিপিওয়াই) মাস্টার আব্দুল মালেক জানান, ওয়াগনটি পতেঙ্গায় রাষ্ট্রায়ত্ত্ব ডিপো থেকে তেল নিয়ে বন্দরের ভেতর দিয়ে এসে সল্টগোলা ক্রসিং অতিক্রম করছিল। বেপরোয়া গতিতে আসা পতেঙ্গা অভিমুখী একটি লরি এসময় ওয়াগনের ইঞ্জিনে ধাক্কা দেয়। লরি থেকে ট্যাংক উল্টে গিয়ে রাস্তায় ছিটকে পড়ে। ওয়াগনের ইঞ্জিনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিজ্ঞাপন

জানা গেছে, লরিটি পতেঙ্গার কাটগড়ে ওশান কনটেইনার লিমিটেডের (ওসিএল) ডিপোতে যাচ্ছিল। সেখানে হাইড্রোজেন পার অক্সাইডের ট্যাংক বোঝাই ছিল।

লরিটি রেললাইন পার হচ্ছিল। পেছনের অংশ অতিক্রমের আগেই ওয়াগন এসে ধাক্কা দেয়। সংঘর্ষের পর পুরো এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। এসময় ব্যস্ততম ওই সড়ক দিয়ে যানবাহন চলাচল সাময়িক বন্ধ হয়ে যায়। তবে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম দ্রুত উদ্ধার অভিযানে নামে।

বিজ্ঞাপন

নগর পুলিশের উপ কমিশনার (বন্দর) শাকিলা সোলতানা সারাবাংলাকে বলেন, ‘পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম তল্লাশি চালিয়ে দুর্ঘটনার প্রায় দেড়ঘন্টা পর একজনের লাশ উদ্ধার করেছে। বন্দর কর্তৃপক্ষের নিজস্ব ক্রেন দিয়ে হাইড্রোজেন পার অক্সাইডের ট্যাংক সরানো হয়। সেখানে একটি মোটর সাইকেলও ভাঙাচোরা অবস্থায় পাওয়া গেছে। লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।’

ঘটনাস্থলে থাকা বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা সারাবাংলাকে জানান, রাত পৌনে ১টার দিকে দুর্ঘটনাকবলিত লরিটি রাস্তা থেকে সরানো হয়েছে। ওয়াগনটিও নিরাপদে সরানো হয়েছে। তবে হতাহত আর কেউ ঘটনাস্থলে আছে কি না সেটা খতিয়ে দেখছে পুলিশ।

এদিকে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক নিহতের স্বজনদের বরাতে সারাবাংলাকে জানান, রাস্তায় মোটর সাইকেলসহ চাপা পড়েন লাবলু। হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়। লাশ মর্গে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন