বিজ্ঞাপন

নির্যাতনের পর নির্মাণ শ্রমিকের মৃত্যু, আহত আরেক জন উদ্ধার

June 9, 2023 | 2:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের নির্মাণাধীন ভবনে কর্মরত এক শ্রমিককে চুরির অপবাদ দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। শ্রমিক নির্যাতনের খবর পেয়ে শুক্রবার (৯ জুন) সকালে পুলিশ গুরুতর আহত অবস্থায় ওই শ্রমিককে উদ্ধার  করে। পরে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

নিহত শ্রমিক নয়ন মিয়া সিলেটের বিশ্বনাথ উপজেলার বাসিন্দা।

পরে ঠিকাদারি প্রতিষ্ঠানের কথিত টর্চারসেল থেকে গুরুতর আহত অবস্থায় আরেক শ্রমিককে উদ্ধার করে পুলিশ। আহত শ্রমিকের শনাক্ত মতে ৪ নির্যাতনকারীকে আটক করা হয়। আটকরা ঠিকাদারি প্রতিষ্ঠানে কর্মরত। নিহত নয়ন বৃহস্পতিবার থেকে সহকারী রড শ্রমিক হিসেবে কাজে যোগ দিয়েছিলেন।

নির্মাণ শ্রমিকরা জানান, শুক্রবার ভোরে ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজার আমিনুলের নেতৃত্বে নয়ন ও আইয়ুব আলীকে ঘুম থেকে তুলে একটি কক্ষে হাত-পা বেঁধে লোহার রড ও পাইপ দিয়ে পেঠাতে থাকে ঠিকাদারি প্রতিষ্ঠানের অন্য কর্মীরা। এ সময় তারা ১ লাখ টাকা ও কয়েকটি মোবাইল চুরির অভিযোগ আনে।

বিজ্ঞাপন

এদিকে শ্রমিককে আটকে নির্যাতনের খবর পেয়ে মেডিকেল ক্যাম্পের পুলিশ গুরুতর আহত অবস্থায় নয়নকে সকাল ৯টার দিকে উদ্ধার করে জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে আরেক শ্রমিক আইয়ুব আলীকে আটকে নির্যাতনের বিষয়টি জানতে পেরে পুলিশ তাকেও গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার আজবাহার আলী শেখ জানান, শ্রমিক হত্যার খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেনন। এ সময় নির্যাতনে আহত শ্রমিকের শনাক্তমতে ৪ নির্যাতনকারীকে আটক করেছে পুলিশ। তবে মূল নির্যাতনকারী আমিনুল পালিয়ে গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন