বিজ্ঞাপন

তেলাপোকা মারার ওষুধে ২ ভাইয়ের মৃত্যু: স্প্রে ম্যান কারাগারে

June 9, 2023 | 4:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তেলাপোকা মারার ওষুধে বিষক্রিয়ায় ২ সন্তানের মৃত্যুর মামলায় স্প্রে ম্যান টিটু মোল্লার রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় এক ব্যবসায়ীর বাড়িতে এই ওষুধ স্প্রে করা হয়েছিল।

বিজ্ঞাপন

শুক্রবার (৯ জুন) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার সাব-ইন্সপেক্টর রফিকুল ইসলাম এক দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এই আদেশ দেন।

গত ৬ জুন টিটু মোল্লার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত

বিজ্ঞাপন

একই মামলায় গত ৮ জুন পেস্ট কন্ট্রোল সার্ভিস প্রতিষ্ঠান ‘ডিসিএস অর্গানাইজেশন লিমিটেডে’র চেয়ারম্যান আশরাফুজ্জামান এবং এমডি ফরহাদুল আমীনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার সিএমএম আদালত।

জানা যায়, তেলাপোকা মারার ওষুধে বিষক্রিয়ায় গত ৪ জুন ব্যবসায়ী মোবারক হোসেন তুষারের দুই ছেলে শাহিল মোবারত জায়ান (৯) ও শায়েন মোবারত জাহিনের (১৫) মৃত্যু হয়। মোবারক হোসেন ঢাকা রয়েল ক্লাব লিমিটেডের (উত্তরা) প্রতিষ্ঠাতা সভাপতি। পরিবার নিয়ে তিনি বসুন্ধরা আবাসিক এলাকার থাকতেন। ওই ঘটনায় তিনি ভাটারা থানায় একটি মামলা দায়ের করেন।

আরও জানা গেছে, পোকামাকড় মারতে মোবারক হোসেন নিজের বাসায় ওষুধ প্রয়োগে ‘ডিসিএস অর্গানাইজেন লিমিটেড’ নামে ওই কোম্পানিকে দায়িত্ব দিয়েছিলেন। সেই পেস্ট কন্ট্রোল কোম্পানির কর্মীরা পোকামাকড় নিধনের জন্য এলুমিনিয়াম ফসফাইড ট্যাবলেট (গ্যাস ট্যাবলেট) ব্যবহার করেছিলেন। ওষুধ দেওয়ার ৬ ঘণ্টার মধ্যে ঘরে ঢুকতে নিষেধ করা হয়।

বিজ্ঞাপন

কোম্পানির নির্দেশনা মেনে ১৫ ঘণ্টা পর পরিবারের সদস্যরা ঘরে প্রবেশ করেন। এরপরই বিষাক্ত গ্যাসের বিক্রিয়ায় আক্রান্ত হতে শুরু করেন তারা। সেই ঘটনায় ওই ২ কিশোরের মৃত্যু হয় বলে অভিযোগ করা হয়েছে।

সারাবাংলা/এআই/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন