বিজ্ঞাপন

আশা করি অসুবিধা থাকবে না: প্রধানমন্ত্রী

June 9, 2023 | 7:13 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি জানি এখন আমাদের কিছুটা অসুবিধা হচ্ছে, কিন্তু আশা করি এই অসুবিধা থাকবে না। আমি চাই বাংলাদেশ সব দিক থেকে বিশ্বে সেরা হবে। খেলাধুলা, অর্থনৈতিক উন্নতি, অগ্রগতি; সবদিক থেকে বাংলাদেশ এগিয়ে যাবে।

বিজ্ঞাপন

শুক্রবার (৯ জুন) বিকেলে আর্মি স্টেডিয়ামে শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্ট ২০২৩’র ফাইনালে উপস্থিত হয়ে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সমাপণী বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে।

বাংলাদেশ বিশ্ব দরবারে মর্যাদা নিয়ে চলবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আত্মমর্যাদা নিয়ে বাংলাদেশকে এগিয়ে যেতে হবে। এই আত্মবিশ্বাস নিশ্চয়ই আমাদের ছেলেমেয়েদের মধ্যেও কাজ করবে। আত্মবিশ্বাস থাকলে যেকোনো অসাধ্য সাধন করা যায়, সেটাই সবাইকে মনে রাখতে হবে।’

শেখ হাসিনা বলেন, ‘সারাদেশে ফুটবল হচ্ছে সবচেয়ে জনপ্রিয় খেলা। কাজেই এই খেলাকে আমরা গুরুত্ব দেই। জাতির পিতা আজ আমাদের মাঝে নেই। তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আমরা স্বাধীন জাতি হিসেবে মর্যাদা পেয়েছি। আত্মপরিচয়ের সুযোগ পেয়েছি। আমরা একটি রাষ্ট্র পেয়েছি। আমরা সরকারের আসার পর থেকে সমগ্র বাংলাদেশের মিনি স্টেডিয়াম করে দিচ্ছি। যাতে আমাদের ছেলেমেয়েরা খেলাধুলায় সম্পৃক্ত থাকে। শুধু খেলাধুলা নয় লেখাপড়া শরীরচর্চা সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে যেন সম্পৃক্ত থাকতে পারে, আমরা সে কাজ করে যাচ্ছি।’ এসময় প্রধানমন্ত্রী নিজের পরিবারের সদস্যদের খেলাধুলায় সম্পৃক্ত থাকার প্রসঙ্গও তুলে ধরেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমাদের দেশ আজ এগিয়ে যাচ্ছে। আমরা অর্থনৈতিকভাবে যথেষ্ট অগ্রগামী ছিলাম। দুর্ভাগ্যের বিষয় কোভিড-১৯; তার অতিমারি আর রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সেই সাথে সাথে স্যাংশন পাল্টা স্যাংশন; যার জন্য অর্থনৈতিকভাবে আমাদের সবার একটু কষ্ট হচ্ছে মুদ্রাস্ফীতির কারণে। এটা বাংলাদেশ না সারা বিশ্বব্যাপী এই মুদ্রাস্ফীতির কবলে পড়েছে।’

শেখ হাসিনা বলেন, ‘আমাদের সাধ্যমত আমরা চেষ্টা করছি। আল্লাহ রাব্বুলামিনের কাছে শুকরিয়া আদায় করি, এই গত কয়েকদিন যেভাবে গরম পড়েছিল আজকের সমাপনী অনুষ্ঠানে এই গরমে খেলতে সবার কষ্ট হতো। আল্লাহর মেহেরবানিতে গতকাল এবং আজকের বৃষ্টি, আমাদের জন্য বৃষ্টি না একটা শান্তির বারতা নিয়ে এসেছে।’

দেশে প্রথমবারের মতো বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় অনুষ্ঠিত হলো শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্ট ২০২৩। ৩৪টি ব্যাংকের অংশগ্রহণে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়। ঢাকার আর্মি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় আল-আরাফাহ ইসলামী ব্যাংক ও ইউনিয়ন ব্যাংক। খেলায় ইউনিয়ন ব্যাংক এক গোলে চ্যাম্পিয়ন হয়। আল- আরাফাহ ইসলামী ব্যাংক রানার্সআপ হয়।
পরে প্রধাানমন্ত্রী শেখ হাসিনা অতিথিদের সাথে নিয়ে পুরস্কার ও প্রাইজমানি সংশ্লিষ্ট দলগুলোর কাছে তুলে দেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার, সেনাবাহিনী প্রধান এসএম শফিউদ্দিন আহমেদ। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান), ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ অন্যরা।

সারাবাংলা/এনআর/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন