বিজ্ঞাপন

কানের শেষ সিনেমা দেখাতে কোর্টের নির্দেশ

May 11, 2018 | 6:03 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

৭১ তম কান চলচ্চিত্র উৎসবের শেষ সিনেমা ‘দ্য ম্যান হু কিলড ডন কিহোটে’ প্রদর্শনে আর কোনো বাধা নেই। বৃহস্পতিবার (৯ মে) ফ্রান্সের কোর্ট ছবিটি প্রদর্শনের আদেশ দেন।

টেরি গিলিয়েম পরিচালিত ‘দ্য ম্যান হু কিলড ডন কিহোটে’ সিনেমার প্রদর্শনের মধ্য দিয়ে পর্দা নামার কথা ছিল ১২ দিনব্যাপী কান চলচ্চিত্র উৎসবের। কিন্তু ছবির প্রযোজক পল ব্র্যাঙ্কো-এর অভিযোগের পর তা অনিশ্চিত হয়ে পরে। ৯ মে সেই অনিশ্চয়তা কেটে গেছে।

টেরি গিলিয়েম ছবিটি শুরু করেন ১৯৯৮ সালে। কিন্তু সিনেমার অভিনয় শিল্পী মারা যাওয়ায় ছবির কাজ বন্ধ হয়ে যায়। ২০১৬ সালে টেরি চুক্তি করেন পল ব্র্যাঙ্কো-এর সঙ্গে। যে চুক্তি বলে টেরি ছবিটির স্বত্ব পরিবর্তন করার ক্ষমতা পান। পল ব্র্যাঙ্কো প্রয়োজনমতো সহযোগিতা না করায় টেরি সিনেমাটির সঙ্গে যুক্ত করেন নতুন প্রযোজক।

বিজ্ঞাপন

এখন ছবিটি কান চলচ্চিত্র উৎসবের ৭১ তম আসরে শেষ সিনেমা হিসেবে প্রদর্শনের ঘোষণা আসার পর ব্র্যাঙ্কো অভিযোগ করেন যে তিনি এই সিনেমার সঙ্গে যুক্ত আছেন। তার অনুমতি ছাড়া ছবিটি কোথাও প্রদর্শন করা যাবে না।

কিন্তু শেষ পর্যিন্ত সেই অভিযোগ যুক্তিতে কুলায়নি। তদন্ত শেষে ফ্রান্সের কোর্ট ছবিটি প্রদর্শনে কোনো বাধা নেই বলে রায় দিয়েছেন।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন